Ultimate magazine theme for WordPress.

অভিযানে ২৫লক্ষ টাকার অবৈধ জাল আটক মুন্সীগঞ্জে স্টগার্ডের

মুন্সীগঞ্জে ২৫ লক্ষ টাকার অবৈধ চায়না চাই চায়না জাল

2

 

স্টাফ: মুন্সীগঞ্জে ২৫ লক্ষ টাকার অবৈধ চায়না চাই চায়না জাল জব্দ করেছে কোস্টগার্ড।এ সময় অবৈধ ম্যাজিক জাল বহনের দায়ে ২ জনকে আটক করা হয়েছে।গতকাল সোমবার রাত ২টার সময় শরিয়তপুরের কাঁঠালবাড়ি এলাকায় একটি স্ট্রিলের ট্রলার বোঝাই এসব জাল আটক করে পদ্মা সেতু কম্পোজিট কোস্টগার্ড স্টেশন মাওয়ার একটি দল।মাওয়া কোস্টগার্ডের কমান্ডার সাইফুল জানান,কাঁঠালবাড়ি এলাকায় সন্দেহ জনক একটি ট্রলার চলাচল করার সময় টহলদল ট্রলারটি থামায়।

এ সময় রেক্সিন দিয়ে ডাকা ট্রলার বোঝাই ৫শ পিস অবৈধ চায়না চাই জাল পাওয়া যায়। চায়না চাই বহনের দায়ে দুই ট্রলার চালককে আটক করা হয়েছে।আটকের পরে সোমবার দুপুর ২টার দিকে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামানের উপস্থিতিতে জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।প্রাসঙ্গিক,আটককৃত ট্রলার চালক জীবন মৃধা  ও শহিদুল  উভয়ে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দক্ষিণ মান্দ্রা গ্রামের বাসিন্দা।আটককৃতদের মুছলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য,চায়না চাই প্রায় ৬০ থেকে ৮০ ফুট লম্বা,ছোট ছোট খোপের মত।এ জাল খাল-বিল,নদী-নালা ও জলাশয়ে বাঁশের খুঁটির সাথে জালের দুথমাথা বেঁধে পেতে রাখা হয়।কিছুক্ষণ পর পর তুললে ছোট-বড় সব ধরণের মাছ এ জালে আটকা পড়ে।অসাধু জেলেরা ম্যাজিক জাল পেতে নির্বিচারে পোনাসহ সব ধরনের মা মাছ শিকার করে।মাছের পাশাপাশি ব্যাঙ,সাপসহ বিভিন্ন জলজ প্রানীও মারা যায়।

Comments are closed.