অসহায় কৃষকের বসতভিটা দখলের চেষ্টা

কাজী বিপ্লব হাসান: মুন্সীগঞ্জ উপজেলার আধারা ইউনিয়নের সৈয়দপুর গ্রামের আ: ছাত্তার ঢালী নামক এক কৃষকের বসত ভিটায়জোর পূর্বক ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে, সৈয়দপুর গ্রামের আ: ছাত্তার ঢালীতার পেত্রিক ভিটায় দীর্ঘদিন যাবত বসবাস করে আসছিলো। একটা সময়ে আ: ছাত্তার জানতে পারেন তার বসত ভিটার জায়গাটির আর এস পর্চায় অন্য ব্যক্তির নাম উঠেআসে। পরবর্তীতে আ: ছাত্তার একই গ্রামের আমির মুন্সী গংদের বিবাদী করে আদালতে রেকর্ড সংশোধনের মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে যুগ্ন জেলা জজ ১ম আদালতে বিচারাধীন রয়েছে। যাহার দেওয়ানি মোকাদ্দমা নংÑ ২৩৪/২০২০। মামলা বিচারাধীন থাকা অবস্থায় আমির মুন্সীর লোকজন বিবাদমান উক্ত জায়গায় ঘর নির্মান করে দখলের চেষ্টা চালায়।
ভুক্তভোগী আ: ছাত্তার ঢালী অভিযোগ করে বলেন, আদালতে মামলা বিচারাধীন থাকাকালীন সময়ে প্রতিপক্ষ আমির মুন্সী গংরা আমার জায়গায় চৌচালা ঘর তুলে বাড়ীর জায়গা দখলে নেওয়ার চেষ্টা করে। স্থানীয় কিছু সন্ত্রাসীদের নিয়ে প্রতিপক্ষরা ঘর নির্মান করতে চেষ্টা চালায়। পরে মুন্সীগঞ্জ থানায় তাৎক্ষনিক অভিযোগ দায়ের করিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এরপর থেকে প্রতিপক্ষরা ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে হুমকি ধামকি দিচ্ছে। ঘর নির্মানের মাধ্যমে প্রতিপক্ষরা যেকোন সময় আমার বসত ভিটা দখলে নিতে পারে । আমি এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। দখলের বিষয়ে জানতে চেয়ে আমির মুন্সী গংদের সাথে যোগাযোগ করা হলে এব্যাপারে কোন কথা বলতে রাজি হয়নি তারা।
মুন্সীগঞ্জ সদর থানার এস আই সোহেল মোল্লা বলেন, ভুক্তভোগী আ: ছাত্তার মুন্সীর লিখিত অভিযোগের ভিত্তিতে সরেজমিনে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে দেখি আমির মুন্সী গংরা ঘর নির্মান করছেন। তদন্তকালে আরো জানতে পারি যে, জমি জমার বিষয়ে আদালতে একটি মামলা চলমান আছে। ঘর নির্মান বন্ধ রাখার পাশাপাশি আদালতের নির্দেশনা মানার জন্য দুপক্ষকেই অনুরোধ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.