আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

14

তুষার আহাম্মেদ :আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পঅর্পন মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগ এর সভাপতির .শ্রদ্ধা , আলোচনা সভা ও দোয়া , মিলাদ মাহফিল ।

বাংলাদেশের ঐতিহ্যবাহী এবং বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পঅর্পন শ্রদ্ধা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি সাবেক সংসদ বীর মুক্তিযোদ্ধা আ   লহাজ মোঃ মহিউদ্দিন ।

আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া এবং দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার সকালে মুন্সীগঞ্জ কাচারি চত্তরে বঙ্গবন্ধুর ম্যুরাল এ পুষ্পার্ঘ্য অর্পণ শ্রদ্ধা নিবেদন এবং  জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের গোড়াপত্তন হয় ২৩ জুন ১৯৪৯ খ্রিষ্টাব্দে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে। পরবর্তীকালে এর নাম ছিল নিখিল পাকিস্তান আওয়ামী লীগ। ১৯৫৫ সালে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম ‌‘আওয়ামী লীগ’ করা হয়। ১৯৭০ সাল থেকে এর নির্বাচনী প্রতীক নৌকা। আওয়ামী লীগ ৭২ বছরে আন্দোলন-সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ রেখা তৈরি করেছে। দলটির নেতৃত্বে ভাষা, স্বাধীনতা ও উন্নয়নশীল বাংলাদেশের স্বীকৃতি অর্জন হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মহিউদ্দিন, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. সোহানা তাহমিনা।

অনুষ্ঠানে শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে যারা শাহাদাৎ বরণ করেছেন তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করা হয়।

এসময় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, জেলা আওয়াম লীগ‘র সাধারণ সম্পাক শেখ লুৎফর রহমান,  সিনিয়র সহ-সভাপতি  ও উপজেলার চেয়ারম্যান আনিসুজ্জামান আনিস, যুগ্ন সাধারণ সম্পাদক এড. আবুল কশেম,আইন সম্পাদক এড.মো. আনোয়ার সাহাদাত শাওন , দপ্তর সম্পাদক কমল আইচ , কার্যকরী সদস্য সামাদ বিন শুভ্র, সদর আওয়ামী লীগ’র সাধরণ সম্পাদক এড.সামসুল কবীর, শহর আওয়ামী লীগের সভাপতি এড. আঃ মতিন,   যুবলীগের সভাপতি মালেকুন মাকসুদ বিপুল, সাবেক ছাত্রনেতা মশিউর রহমান রাসেল, সদর থানা সাবেক সভাপতি খায়রুল ইসলাম পাভেল, সহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি উপস্থিত নেতৃবৃন্দকে স্বাস্থ্য-বিধি মেনে উপস্থিত থাকার জন্য  ধন্যবাদ জানান।

Comments are closed.

%d bloggers like this: