আজ থেকে সারাদেশে এইচ.এস.সি পরীক্ষা শুরু প্রশ্নপত্রফাঁস রোধে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করেছে মুন্সীগঞ্জ প্রশাসন

0 60

 

মো আবু হানিফ রানা,মুন্সীগঞ্জ: আজ সোমবার (২ এপ্রিল) সারাদেশের ন্যায় এইচএসসি পরীক্ষা শুরুকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের প্রশাসন তৎপর। কোনভাবে যাতে প্রশ্নপত্র ফাঁস না হয় সে ব্যাপারে নজরদারিতে রাখছেন। অপরদিকে কোচিং সেন্টারগুলোও বন্ধ করে দিয়েছেন। যাতে পরীক্ষার সময় কোন ধরনের সমস্যা না হয়। ইতিমধ্যে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন প্রত্যেকটি কলেজে পত্র দিয়ে জানিয়ে দিয়েছেন কোনভাবে যেন পরীক্ষার হলের ২০০ গজের মধ্যে সাধারণ লোকজনের যাতায়াত না থাকে। পরীক্ষার হলগুলো পরিদর্শণের জন্য নিয়মিত ম্যাজিষ্ট্রেটগণ হলগুলো পরিদর্শণ করবেন। সুষ্ঠু ও সুন্দরভাবে যাতে পরীক্ষা গ্রহণ করা যায় সে ব্যাপারে প্রশাসনিক সকল কার্যক্রম ইতিমধ্যে শেষ করেছেন জেলা প্রশাসন। শক্তিশালী গোয়েন্দা সংস্থা ওয়ার্টস অ্যাপ, ভাইভার, ফেসবুক, ইমুসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোসহ বিভিন্ন প্রতিষ্ঠানকেও নজরদারী রাখছে বলে গোয়েন্দা সংস্থার মাধ্যমে জানা যায়।

 
 

এ বিষয়ে ইঞ্জিনিয়ারিং স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান বাবু জানান, প্রশাসনের কঠোর নির্দেশনার মধ্যে দিয়ে এইচ.এস.সি পরীক্ষা শুরু হবে। পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর আধাঘন্টা পূর্বে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে হবে। হলের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে সাধারণ মোবাইল ছাড়া কারো কাছে মোবাইল ফোন থাকতে পারবে না। পরীক্ষা চলাকালিন সময় প্রশাসনিক কর্মকর্তগণ তৎপর থাকবেন। কোন রাজনৈতিক ব্যক্তি অথবা ম্যানেজিং কমিটির কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা পূর্বে কোন অবস্থাতেই প্রশ্নপত্র খোলা যাবে না। নির্ধারিত সময় নির্ধারিত এসএমএস আসলেই কেবলমাত্র প্রশ্নপত্র খুলে বিতরণ করতে পারবেন। সকল কোচিং সেন্টার বন্ধ থাকবে।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মোঃ ফরিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এইচএসসি পরীক্ষা সুষ্টুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আমরা সকল প্রকার প্রস্তুতি শেষ করেছি। পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টার মধ্যে প্রত্যেকটি শিক্ষার্থীকে হলে প্রবেশ নিশ্চিত করব। ট্রেজারি থেকে প্রশ্ন নেওয়া সহ সকল বিষয়ে আমরা সর্বোচ্চ নিরাপত্তা গ্রহণ করেছি যেন কোন ভাবেই প্রশ্নপত্র ফাঁস না হয়। নকল মুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ করার জন্য নিয়মিত ম্যাজিষ্ট্রেটগণ পরীক্ষার হল পরিদর্শন করবেন। আর আপনাদেরও সহযোগিতায় যেন আমরা সুন্দর পরিবেশে এ পরীক্ষা সম্পন্ন করতে পারবো বলে আশা করছি।

মুন্সিগঞ্জ ভয়েজ ডট কম
 
 

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: