আটকে পড়া ২৪ যাত্রী ফিরলেন সোনামসজিদ বন্দর দিয়ে

19

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ চেকপোস্ট দিয়ে ভারতে আটকা পড়া বাংলাদেশি যাত্রীরা দেশে ফেরা শুরু করেছেন। কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই বুধবার দুপুরে যাত্রী প্রবেশ শুরু হয়। বিকেল সাড়ে তিনটা পর্যন্ত ছোট ছোট দলে ভাগ হয়ে ২৪ জন যাত্রী প্রবেশ করেছে বলে নিশ্চিত করেছেন সোনামসজিদ ইমিগ্রেশন অফিসার এসআই জাফর ইকবাল ও সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

প্রতিটি যাত্রীকে সতর্কতার সাথে স্বাস্থ্য পরীক্ষার পর হোটেলে রাখা হয়েছে। করোনা আছে কিনা আগামীকাল বৃহস্পতিবার পরীক্ষা-নিরীক্ষা করা হবে জানিয়েছেন শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েরা খানম।

জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারত থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শেষে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে। ভারত থেকে আসা যাত্রীদের সোনামসজিদ ডাকবাংলাতে রাখার ব্যবস্থাও করা হয়েছে। এ ছাড়া করোনা পজিটিভ সনাক্ত হলে তাদের ২৫০ শয্যার জেলা হাসপাতালে আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হবে। তবে, আগত যাত্রীদের থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ নিজেদেরই বহন করতে হবে বলে জানান তিনি। কোয়ারেন্টিন শেষে তারা তাদের বাড়ি ফিরে যেতে পারবেন।

এদিকে, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী জানান, কোয়ারেন্টিনে থাকা যাত্রীরা যাতে কেউ পালিয়ে যেতে না পারে সেজন্য নিরাপত্তার দায়িত্বে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে। আরো উপস্থিত ছিলেন শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন। কালের কণ্ঠকে

Comments are closed.

%d bloggers like this: