আমরা ২০ বছর আগের অবস্থায় নেই : তালেবান

আমরা ২০ বছর আগের অবস্থায় নেই : তালেবান

8
    • অনলাইন ডেস্ক:

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, আফগানিস্তান একটি মুসলিম দেশ। ২০ বছর আগেও দেশটি মুসলিম প্রভাবিত এলাকা ছিল আর বর্তমানেও তাই আছে। কিন্তু, অভিজ্ঞতা, পরিপক্কতা ও লক্ষ্যের দিকে দিয়ে আমাদের ব্যাপক পরিবর্তন হয়েছে। ২০ বছর আগের অবস্থায় এখন আমরা আর নেই। অভিজ্ঞতা, পরিপক্কতা ও লক্ষ্যের দিকে দিয়ে আমরা ব্যাপকভাবে পরিবর্তিত হয়েছি।

তিনি আরো বলেন, এখন আমরা আগের চেয়েও আরো বেশি দক্ষতার সাথে সকল পদক্ষেপ নিচ্ছি এবং কার্যকর করছি। সময়ের সাথে তাল মিলিয়ে আমাদেরও পরিবর্তন হয়েছে।

 

আফগানিস্তানের স্থিতিশীলতা ও শান্তির জন্য আমরা সবাইকে ক্ষমা করেছি। ২০ বছর পর কাবুল নিয়ন্ত্রনে নেয়ার পর তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ প্রথম সংবাদ সম্মেলনে এসে এই মন্তব্য করেছেন। তিনি বলেন, আমাদের যোদ্ধা, আমাদের জনগণ, সব পক্ষ, সব উপদল, সবার অন্তর্ভুক্তি আমরা নিশ্চিত করব।

তিনি বলেন, যুদ্ধে যারা প্রাণ হারিয়েছে, তারা মারা গেছে শত্রুপক্ষের হয়ে লড়াই করতে গিয়ে। তারা প্রাণ হারিয়েছে নিজেদের দোষে। আমরা মাত্র কয়েকদিনের মধ্যে গোটা দেশ জয় করে নিয়েছি।

জাবিউল্লাহ মুজাহিদ জানান, সরকার গঠনের পর সব কিছু পরিষ্কার হবে। সরকার গঠনের পর আমরা সিদ্ধান্ত নেব এবং দেশের জনগণকে জানাব দেশ কোন আইনে চলবে । আমি স্পষ্ট বলতে চাই সরকার গঠনের বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে আমরা কাজ করছি। আমাদের কাজ সম্পূর্ণ হলে আমরা এ বিষয়ে ঘোষণা দেব।

তিনি বলেছেন, দেশের সব ক’টি সীমান্ত আমাদের নিয়ন্ত্রণে।

 

Comments are closed.

%d bloggers like this: