আড়িয়াল বিলে উশৃঙ্খর পিকনিক পার্টি মোবাইল কোর্টেরঅভিযান

আড়িয়াল বিলে উশৃঙ্খর পিকনিক পার্টি মোবাইল কোর্টেরঅভিযা

21

তুষার আহাম্মেদ:  শ্রীনগরে লকডাউন শিথিলের ১ম দিনে আড়িয়াল বিলে পূনরায় ভ্রমনের নামে উশৃঙ্খলতার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে মোবাইল কোর্ট। বুধবার(১১ আগষ্ট) বিকেলে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষ নেতৃত্বে এই অভিযান পরিচালনা করেন। এসময় উপজেলা পরিষদের পশ্চিম পাশে সবুজহাটি মন্দিরের ঘাট থেকে ট্রলারে থাকা প্রায় ২০ জন স্কুল ছাত্রকে আটক করে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। তাদের বেশীর ভাগের বাড়ি উপজেলার আরধীপাড়া গ্রামে।

স্থানীয়রা জানায়, বর্ষা আসলেই উঠতি বয়সের কিশোর ও যুবকরা মিলে বিলে পিকনিকের নামে উচ্চ শব্দে গান বাজিয়ে নানা রকম অশ্লীল অঙ্গভঙ্গি করে। এবছরও পিকনিক প্রার্টির লোকজন লকডাউন অমান্য করে শব্দ দূষণ, অশ্লীল অঙ্গভঙ্গির মাধ্যমে ভ্রমন শুরু করলে উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ পর পর দুটি মোবাইল কোর্ট পরিচালনা করেন। ফলে অশ্লীল পিকনিক পার্টির তৎপরতা বন্ধ হয়ে যায়। বুধবার লকডাউন শিথিল হলে তারা আবার তৎপর হয়ে উঠে এবং প্রথম দিনই ফের মোবাইল কোর্ট পরিচালিত হয়।।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, আড়িয়াল বিলে সুস্থ্য ধারার পর্যটনকে সাধুবাদ জানাই। কিন্তু সেখানে ভ্রমনের নামে উশৃঙ্খলতা কোন ভাবেই মেনে নেওয়া হবে না। মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে। সাউন্ডবক্স ও ট্রলার মালিকদের সতর্ক করার পরও তারা এমন পার্টির কাছে এসব ভাড়া দিলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

%d bloggers like this: