এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরি জাহাঙ্গীরের ধাক্কা

এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরি জাহাঙ্গীরের ধাক্কা

2
তুষার আহাম্মেদ-  পিলারের পর এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরি  ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’ ধাক্কা লেগেছে। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল দিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া সেতুর অংশে এ ঘটনা ঘটে। পদ্মাসেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করেন। 
তিনি বলেন, সকালে নারায়ণগঞ্জ থেকে পাটুরিয়া যাচ্ছিল ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এসময় পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে ১-বি স্প্যানের সঙ্গে ওই ফেরির মাস্তুলের ধাক্কা লাগে। এতে ফেরির মাস্তুল ভেঙে গেছে।
তবে ভিন্ন কথা বলছে ফেরি কর্তৃপক্ষ। হঠাৎ করে মাস্তুল ওঠানো ও নামানোর কাজে মানুষের সমাগমকে স্প্যানের দুর্ঘটনা হিসেবে চালিয়ে দেওয়া হয় বলে দাবি ঘাট কর্তৃপক্ষের।
উল্লেখ, এর আগে গত ১৩ আগস্ট মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে আসছিল ফেরি কাকলি। সকাল ৮ টার দিকে প্রবল স্রোতের কারণে ফেরিটি সেতুর ১০ নং পিলারে আঘাত হানে। ৯ আগস্ট সন্ধ্যায় ১০ নম্বর পিলারে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় ২০ যাত্রী আহত হন। ২৩ জুলাই সকাল ১০ টার দিকে পদ্মা সেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় রো রো ফেরি শাহ জালাল। এতে ২০ জন যাত্রী আহত হন। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্তও করা হয়েছে।

Comments are closed.

%d bloggers like this: