এবার ফিলিস্তিনি শিশুকে গুলি করে মারল ইসরায়েল

এবার ফিলিস্তিনি শিশুকে গুলি করে মারল ইসরায়েল

12

আন্তর্জাতিক ডেস্ক  :  দখলদার ইসরায়েলের হাত থেকে রক্ষা পাচ্ছে না ফিলিস্তিনি শিশুরাও। পশ্চিম তীরে এক ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর গুলিতে ওই শিশুটির মৃত্যু হয়েছে। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে উত্তর-পশ্চিমাঞ্চলীয় হেবরন শহরের দিকে যাওয়ার সময় বেইত ওমর শহরে মৃত্যু হয় মোহাম্মদ আল আলামি নামের ১৩ বছর বয়সী ওই শিশুটির। সে তার বাবার সঙ্গে গাড়িতে করে যাচ্ছিল। সে সময় তার বুকে গুলি লাগে।

ওই শহরের মেয়র নাসরি সাবারনেহ বলেন, মোহাম্মদ এবং তার বোনকে নিয়ে তার বাবা গাড়ি চালিয়ে যাচ্ছিল। সে সময় কিছু কেনার জন্য একটি দোকানের সামনে গাড়ি থামাতে বলে মোহাম্মদ।

তার বাবা ইউটার্ন নিয়ে গাড়ি থামানোর সময় কাছাকাছি থাকা ইসরায়েলি সেনা চিৎকার করতে থাকে এবং তাকে থামতে বলে। এক পর্যায়ে তারা ওই গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। সে সময় গুলি এসে মোহাম্মদের বুকে লাগে।

সাবারনেহ জানান, তিনি ওই পরিবারটিকে চেনেন তারা শহরেই থাকেন। এই ঘটনায় গাড়িতে থাকা মোহাম্মদের বাবা এবং বোন সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন।

এর আগে গত শনিবার ১৭ বছর বয়সী এক ফিলিস্তিনি কিশোর মারা গেছেন। এর কয়েকদিন আগেই সে ইসরায়েলি বাহিনীর গুলিতে আহত হয়। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু হয়েছে মোহাম্মদ মুনির আল তামিমি নামের ওই কিশোরের।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই কিশোর ফিলিস্তিনের বেইতায় বিক্ষোভে অংশ নিয়েছিল। দখলদার ইসরায়েলের বিরুদ্ধে গত শুক্রবার থেকেই বিক্ষোভ করে যাচ্ছে হাজার হাজার ফিলিস্তিনি। রেড ক্রিসেন্ট জানিয়েছে, বিক্ষোভে ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘাতে ৩২০ ফিলিস্তিনি আহত হয়েছে। গত মঙ্গলবার বেইতার কাছে ৪১ বছর বয়সী এক ফিলিস্তিনি নিহত হয়েছে।

Comments are closed.

%d bloggers like this: