কক্সবাজার পৌরসভার তিন কাউন্সিলরকে গ্রেপ্তার করেছে

15

স্টাফ  রির্পো টার : ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্ত করার অভিযোগে কক্সবাজার পৌরসভার তিন কাউন্সিলরকে গ্রেপ্তার করেছে দুদক। এরা হলেন, পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল ও রফিকুল ইসলাম।

এছাড়া কক্সবাজার পৌরসভার জন্ম নিবন্ধন শাখার ইনচার্জ দিদারুল আলমকেও গ্রেপ্তার করা হয়।

রবিবার ভোরে কক্সবাজার শহরের নিজ নিজ বাসা থেকে তাদের গ্রেপ্তার করে দুদকের দল। অভিযানে নেতৃত্ব দেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়- চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মাহবুব আলম ও সহকারী পরিচালক শরীফ উদ্দীন।

দুদকের সহকারী পরিচালক শরীফ উদ্দীন বিষয়টি নিশ্চিত করে জানান, কাউন্সিলর দায়িত্ব পালনকালে এই গ্রেপ্তার চারজনের বিরুদ্ধে অবৈধভাবে রোহিঙ্গা নাগরিক ভোটার তালিকাভুক্ত করার অভিযোগ পেয়েছে। এর পরিপ্রেক্ষিতে মামলা করে দুদক। যার নং ১০/২০২১।

দুদক কর্মকর্তা শরীফ উদ্দীন বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে অনৈতীকতার আশ্রয় নিয়ে কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল, রফিকুল ইসলাম ও দিদারুল আলম রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি করে। এমন তথ্য পায় দুদক।

এর প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে মামলা করা হয় এবং গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয় দুদক দল। পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তাদেরকে থানায় সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

Comments are closed.

%d bloggers like this: