কানার হাতে কুড়ুল, রোড রুলার নিয়ে সুইপার সাইফুল ডোবাতে ঝাপঁ!!

প্রতিনিধি, মুন্সীগঞ্জ, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় মুন্সীগঞ্জ সদর পঞ্চসার বাইন্নাবাড়ী এলাকার রাস্তা পিচ করার উন্নয়ন কাজে সুইপার সাইফুল রোলার ড্রাইভিং করার সময় ঢালীবাড়ী খালে রোলারসহ পড়ে যায়। যেখানে একজন পরিপূর্ণ ড্রাইভারই এ ধরণের রাস্তা মেরামত ও চলাচলে খুবই চিন্তিত সেখানে মুন্সীগঞ্জ পৌরসভার স্ইুপার হিসেবে নিয়োগ থাকার ব্যক্তি দিয়ে বড় ওজনের বাহণ চালনা করা একধরণের এগুয়েমি কি না ? ভাবনার বিষয় । পরিপূর্ণ ড্রাইভার থাকার পরও কেনো সুইপার দিয়ে সরকারি সংস্থার বাহণ ড্রাইভিং করবে এবং বড় ধরনের দুঃর্ঘটনায় পরবে এমনটাই সাধারণের প্রশ্ন। পঞ্চসার ইউনিয়নের বাইন্নাবাড়ীর রাস্তার কাজটি এল জি ই ডি আওতায় উন্নয়ন কাজ করা হচ্ছে। যাহার বেশ কিছু অংশ দেখবাল করছে পৌরসভার যানবাহণ ইঞ্জিনিয়ার আতাউর রহমান অটল। অন্য দিকে পৌর মেয়র হাজী ফয়সাল আহমেদ বিপ্লব দিন রাত পৌরবাসীর সেবাদানে কাজ করে যাচ্ছে, যাহা সু-নাগরিক ছাড়া অন্য কারোর দেখার চোখ নাই বললেই চলে। যদিও কাজটি পৌর সভার নয়,তার পরেও কি করে রোলারটি পৌর সভার আওতাধীন থাকার পর একজন সুইপারকে দিয়ে পরিচালনা করা মেয়রের চোখ ফাকিঁ দেওয়া নয় কি ? এমন হাজারও প্রশ্ন সাধারণ মানুষের।
এ বিষয় মুন্সীগঞ্জ পৌরসভার মোটর যানবাহন ইঞ্জিনিয়ার আতাউর রহমান অটল সেল ফোনে জানান , এধরণের গাড়ী চালনা করার জন্য আমাদের ৯জন ড্রাইভার রহিয়াছে । সুইপার সাইফুল ২/৪ বছর হয় গাড়ী ড্রাইভিং করছে, এটা সবাই দেখছেন। সাইফুল সুইপার ছিলো সত্য তবে লোকবল সিমিত, ৬জন রোলার নিয়ে কাজ করছে, আরো ৪জনে অন্য গাড়ী নিয়ে কাজে আছে বলেই নতুন হিসাবে সাইফুল কে ব্যবহার করা হয়।
এ বিষয় সুইপার সাইফুল জানান, তিনি ২০ বছর হয় সুইপার হিসেবে কাজ করছেন , এধরণের গাড়ী ড্রইভিং করছেন ৪/৫ বছর হয়। তার ড্রাইভিং লাইস্যেছেন আছে কি না জানতে চাইলে প্রথমে বলেন আছে,পরে জানান লাইছেন করতে দেওয়া হয়েছে।
এমন বিষয় মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী ফয়সাল আহমেদ বিপ্লবকে তার সেল ফোনে কল করা হলে তার সেল ফোনটি রির্সিভ করা হয় নাই।তবে তার প্রতিনিধী সোহেল আরমান জানান, বিষয়টি অতি দ্রুত দেখা হবে, মেয়র সাহেবকে জানানো হবে ।
সরোজমিনে গিয়ে দেখা যায় রোড রোলারটি ডুবা থেকে উঠানোর কার্যক্রম চলছে। রাস্তার পাড়ে চেইন ক্যারেন দিয়ে ১০/১২জনের উদ্ধার দল কাজে অংশ গ্রহন করে ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.