কুকুর-বিড়ালের অভয় আশ্রম এখন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল

কুকুর-বিড়ালের অভয় আশ্রম এখন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল

0
তুষার আহাম্মেদ- মুন্সীগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রুগির কেবিনে, বিছানায় কুকুর ঘুমানো ও কুকুর বেড়ালকে দুধ পান করাচ্ছে এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে আবার প্রশ্ন উঠেছে হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা, নিরাপত্তা ও স্বাস্থ্যসেবার মান নিয়ে।
গত ১ জুলাই ভিডিওটি ধারণ করেন ডিএম সালাম নামে এক ফেসবুক ব্যবহারকারী ও আজ ৭ জুলাই ভিডিওটি ধারণ করেন মো. জাকির হোসেন নামে একজন ফেসবুক ব্যবহারকারী।
ভিডিওতে দেখা যায়, সে মজা করে ভিডিওটি তার মুঠোফোনে ধারণ করেন এবং বিভিন্ন কৌতুকের ছলে কুকুর বিছানায় ঘুমানোর বিষয়টির তিব্র নিন্দা জানান।
ভিডিওতে তিনি বলেন, লকডাউনের কারণে কুকুরের কোন কাজ নেই এই জন্য সে হাসপাতালের কেবিনের বিছানায় শুয়ে লকডাউন পালন করছে।
অপর ভিডিওটিতে মো. জাকির হোসেনের মোবাইলে স্ট্রার্টাস হুবহু তুলে ধরা হলো, মুন্সীগঞ্জ সদর হাসপাতালে দ্বিতীয় তলা থেকে তোলা ছবি এবং ভিডিও, সময় সকাল দশটা। এখানে বেঁচে থাকার জন্য একটি পশু আরেকটি পশুকে তার দুধ দিয়ে সহযোগিতা করছে।
তিনি আজ বুধবার তার মায়ের চিকিৎসা করাতে গিয়ে এ ভিডিওচিত্রটি ধারণ করেন।
এর প্রেক্ষাপটে অন্যান্য মানুষের বক্তব্য ছিলো অনেক কঠোর। অনেকে কমেন্টের মাধ্যমে হাসপাতালের ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন তুলেছেন। কেউ বলছেন, কিভাবে হাসপাতালের ভিতর কুকুর-বেড়াল আনাগোনা করে। আবার নাকি সিসি ক্যামেরা আছে। ব্যবস্থাপনা ও নিরাপত্তার বালাই নেই এ হাসপাতালে। রফিকুল আমিন খান কমেন্টে লিখেছেন, মানুষের চিকিৎসা দেয়া হয় না বিধায় এটি এখন কুকুরের বিশ্রামখানা।
এ বিষয়ে সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, অসতর্কতায় হাসপাতালের দরজা খোলা ছিলো। আর দুধ খাওয়ানোর বিষয়টা ভাবনার বিষয়। আগামীতে পরবর্তীতে যেনো এমন ভুল না হয় সে বিষয়ে দায়িত্বরতদের সতর্ক করে দেয়া হবে।

Comments are closed.

%d bloggers like this: