গজারিয়ায় অবৈধ ৮ কিলোমিটার অবৈধ গ্যাসের লাইন বিচ্ছিন্ন করছে তিতাস কর্তৃপক্ষ 

8
তুষার আহাম্মেদ:  দীর্ঘদিন পরে হলেও তিতাস গ্যাস কর্মকর্তারা অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করতে ষাড়াসি অভিযান চালাচ্ছে গজারিয়ায়। শনিবার (২২ মে) সকাল ১০টা থেকে এই অভিযান শুরু করে দিনব্যাপী অভিযান চালায় তিতাস গ্যাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন অফিস কর্মকর্তারা। ভাটের চর, বড় ভাটের চর, মাথাভাঙ্গা, চরপাথালিয়া, বৈদ্যেরগাও, রসুলপুরসহ এই এলাকার অবৈধ ৮কিলোমিটার অবৈধ গ্যাসের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

বালূয়াকান্দি, হোসেন্দি, ভবেরচর, জামালদি, পাখিরমোড়, বাউশিয়া গজারিয়ার এমন কোন ইউনিয়ন নেই যে অবৈধ গ্যাসের সংযোগ নেই। ৩ গজ ও ৩ ফুট ২ ইঞ্চি মিলে ৮ কিলোমিটার অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে এই অভিযান শুরু হয়েছে। গজারিয়ায় যতগুলো অবৈধ গ্যাসের সংযোগ রয়েছে সবগুলো অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন না করা পর্যন্ত অভিযান অব্যহত থাকবে বলে নিশ্চিত করেছেন তিতাসের ম্যানিজিং ডিরেক্টর নুরুল্লাহ।

তিতাস কোম্পানীর কর্মকর্তা ও পুলিশসহ ৭০ জনের একটি টিম অবৈধ গ্যাসের সংযোগ বিছিন্ন করার অভিযানে অংশ গ্রহণ করেছে। দীর্ঘ বছর ধরে কোটি কোটি টাকার রাজস্ব হরাচ্ছে সরকার। কোন পদক্ষেপ নিচ্ছিল না যথাযথ কর্তৃপক্ষ। নয়াদিগন্তে কয়েক দফা সংবাদ প্রকাশের পরেও অভিযান না চালানোর ফলে অধিকাংশ লোকই হতাশ হয়েছিলেন। কিন্তু পবিত্র রমজান মাস দেখে তারা অভিযান চালাননি। পবিত্র রমজান মাসে যাতে রোজাদারদের কষ্ট না হয়। ঈদ শেষে এজন্য গজারিয়ার সকল অবৈধ লাইন উচ্ছদ অভিযানে নেমেছেন তারা। ফলে কয়েকশ কোটি টাকার রাজস্ব থেকে যেমন বঞ্চিত হচ্ছিল অপরদিকে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করার ফলে বৈধ গ্যাসের লাইনের যে গ্যাসের ঘাটতি সেটা পুরন হবে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর এমডি নুরুল্লাহ, ডিএমডি ইঞ্জিনিয়ার ইমাম উদ্দিন শেখ, ম্যানেজার মেসবাহ উদ্দিনের নেতৃত্বে ৬০ জনের একটি দল গজারিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালায়।

তিতাস সোনারগাও জোনের ম্যানেজার মেসবাহ উদ্দিন জানান, কয়েক বছর ধরে গজারিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধভাবে গ্যাস লাইন সংযোগ দেওয়া হচ্ছে। কিছু অসাধু ব্যক্তি বাসা-বাড়িসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে অবৈধভাবে এ গ্যাস সংযোগ নিয়ে ব্যবহার করে আসছিল। পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হলে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক ৮কিলোমিটার অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

Comments are closed.

%d bloggers like this: