গজারিয়ায় স্কুল ভবন নির্মাণাধীন ঠিকাদার শ্রমিকরা শ্রেণিকক্ষ দখল করে রাখার অভিযোগ

গজারিয়ায় স্কুল ভবন নির্মাণাধীন ঠিকাদার শ্রমিকরা শ্রেণিকক্ষ দখল করে রাখার অভিযোগ

0
তুষার আহাম্মেদ-  মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় বাউশিয়া ইউনিয়ন মধ্য বাউশিয়া ২৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণাধীন ঠিকাদার মেসাস লিটন এন্টারপ্রাইজ শ্রমিকরা শ্রেণিকক্ষ দখল করে রাখার অভিযোগ পাওয়া গেছে।
শনিবার ১১ সেপ্টেম্বর সরেজমিনে দেখা যায় স্কুলের নতুন ভবন নির্মাণাধীন ঠিকাদারের শ্রমিকরা একই বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে নির্মাণাধীন যন্ত্রপাতি ও শ্রমিক থাকার জন্য দখল করে নিয়েছেন। স্কুল ব্যবস্থাপনা কমিটির বিদ্যোৎসাহী সদস্য এর স্বামী মোঃ রিপন সরকার জানান শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি ও হ্যান্ড স্যানিটাইজার এবং ওয়াশরুম ব্যবহার উপযোগী করার পদক্ষেপে প্রধান শিক্ষক জহিরুল ইসলামের বিরুদ্ধে অবহেলা ও গড়িমসি করার অভিযোগ রয়েছে। স্কুল প্রধান শিক্ষক জহিরুল ইসলাম শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ও হ্যান্ড স্যানিটাইজার করার কথা নিশ্চিত করে বলেন শিক্ষার্থীদের ওয়াশরুম ব্যবহার উপযোগী রয়েছে। নির্মাণাধীন শ্রমিকরা যৌথভাবে ব্যবহার করার সুযোগ স্কুল খোলার পর থেকে থাকছে না। শিক্ষক জহিরুল ইসলাম ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি সহ একাধিক সদস্য জানান বারবার শ্রেণিকক্ষ ছেড়ে দেয়ার তাগিদ দিলেও ঠিকাদার শ্রমিকরা শ্রেণিকক্ষ ছেড়ে যাচ্ছেন না।
স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিনয় বাবু জানান স্কুল খোলার আগে স্কুল নির্মাণাধীন ঠিকাদারের শ্রমিক ব্যবহার করা স্কুলের কক্ষ ছেড়ে দেওয়ার জন্য একাধিকবার নির্দেশনা দেওয়া হয়েছে। স্কুল ব্যবস্থাপনা কমিটির সভায় রেজুলেশন করা হয়েছে। ঠিকাদার শিক্ষা অফিসারের অজুহাত দিয়ে শ্রেণিকক্ষ দখল করে আছেন। আগামীকাল রোববার স্কুল খোলার দিন শিক্ষার্থীরা স্কুলে আসলে অসুবিধা হতে পারে। স্কুল প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জানান স্কুলের রুম ছেড়ে দেয়ার জন্য ঠিকাদারকে একাধিকবার বলা হয়েছে। স্থানীয় সমস্যার জন্য শতভাগ চাপ দেওয়া যাচ্ছে না ঠিকাদারকে। নির্মাণাধীন ঠিকাদার মালিক লিটনকে বারবার ফোন দিয়ে সংযোগ না পাওয়ায় মতামত পাওয়া যায় নাই ।উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মমতাজ বেগম জানান স্কুল ভবন নির্মাণাধীন কাজে নিয়োজিত ঠিকাদারদের শ্রমিক থাকার সুবিধার্থে স্কুল বন্ধ থাকায় কক্ষ ব্যবহারের অনুমতি মৌখিকভাবে দেওয়া হয়েছিল। রবিবার থেকে স্কুল খোলা হওয়ায় ঠিকাদার কে শনিবারের মধ্যেই স্কুল কক্ষ ছেড়ে পরিষ্কার-পরিচ্ছন্ন করে দেয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

Comments are closed.

%d bloggers like this: