গজারিয়া ফের নদী ভাঙ্গা

3
তুষার আহাম্মেদ: গজারিয়া ফের নদী ভাঙ্গান শুরু হয়েছে তনু সরকারকান্দি এবং বড় কালিপুর এই দুইটি গ্রামে ভাঙ্গান দেখা দিয়েছে ভাঙ্গতে ভাঙ্গতে বিটা বাড়ির সামনে চলে আসছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ না করা হলে বিটা ভাড়ি গুলো নদীর সাথে হারিয়ে যাবে। নীতে পানি বাড়ায় সাথে সাথেই গজারিয়ার নিম্ন আনচল ঐ এলাগুলা এতে করে ভুক্তভোগী এলাকা গুলাোর মানুষ বিপাকের মধ্যে পরে গিয়েছে একেই তো (কভিট ১৯) এর কারনে অর্থনিতিক ভাবে ক্ষতিগ্রস্থ তার উপর আবার নদী ভাঙ্গান সব মিলিয়ে বড়কালিপুর,সরকারকান্দি এলাকার মানুষ গুলো বড় একটা অসুবিধা মধ্যেই দিন পার করছে।
সরজমিনে বড় কালিপুর ও সারকারকান্দি গ্রামের মানুষ এর সাথে কথা বলে জানা যায় তরা নদী ভাঙ্গান নিয়ে আতংকে দিন কাটাছে ভয়ে রাতে গুমোতে পারে না এই বুঝি তাদের ঘর নদী গর্বে বিলিন হয়ে যাবে। তাছাড়া তারা আরো বলেন এই নদী ভাঙ্গন নিয়ে ইউপি চেয়ারম্যান, মেম্বার কোন কথা বলছেন না ব্যবস্থা ও নিচ্ছেন না সরকারি ভাবেও কোন দিন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
এলাকার সুশিল সমাজ মনে করেন প্রশাশন যদি শুষ্ক মৌসুমে নদী ভাঙ্গান রোধে কোন ব্যবস্থা গ্রহণ করতো তাহলে আজ তারা নিজেদের বিটা বাড়ি হারানোর ভয়ে দিন কাটাতে হতো না।  এলাকাবাসী বলেন আমরা জেলাপ্রসাশকের কাছে আবেদন জানাই যেন খুব দ্রুত যে কোন ভাবেই হোক না কেন আমাদের নদী ভাঙ্গান ঠেকাতে হবে না হলে অনেক পরিবার বিটা বাড়ি হারিয়ে রাস্তায় গিয়ে দাড়াবে।

Comments are closed.

%d bloggers like this: