৩ লকডাউন বিধিনিষেধে লাখ লাখ লোক দারিদ্র্য ও বঞ্চনার মুখোমুখি

0 65

কঠোর টিয়ার -৩ লকডাউন বিধিনিষেধে লাখ লাখ লোক দারিদ্র্য ও বঞ্চনার মুখোমুখি
একেবারে অপর্যাপ্ত আর্থিক সহায়তায় – মিলিয়ন কর্মী এই উইকএন্ডের থেকে কঠোর টিয়ার -৩ লকডাউন বিধিনিষেধে বাধ্য হওয়ার পরে দারিদ্র্য ও বঞ্চনার সম্ভাবনার মুখোমুখি।
বিক্ষোভকারীরা শনিবার ম্যানচেস্টারের রাজপথে নামবে এবং নগর অঞ্চল এবং এর শ্রমিকদের সরকারের অবজ্ঞাপূর্ণ আচরণের বিরুদ্ধে বিক্ষোভ করবে।
উত্তরের একটি সোয়াথ এখন সরকারের টায়ার -৩ লকডাউনের সাপেক্ষে, যা ব্যবসা বন্ধ করে দেয় এবং কয়েক’শ হাজার শ্রমিককে বন্ধ করে দেয়।
ল্যাঙ্কাশায়ার, গ্রেটার ম্যানচেস্টার, মার্সেইসাইড এবং দক্ষিণ ইয়র্কশায়ার সহ অঞ্চলগুলিতে সাত মিলিয়নেরও বেশি লোক ক্ষতিগ্রস্থ হয়েছে।

আজ এটিও ঘোষণা করা হয়েছিল যে পরের সপ্তাহ থেকে চেশায়ারের ওয়ারিংটন টিয়ার -৩ এ চলে যাবে।

অবসরপ্রাপ্ত শ্রমিকরা তাদের আয়ের মাত্র ৬৭ শতাংশ পাবে কারণ চ্যান্সেলর সুনাক ফুর্লু স্কিমটি অক্ষুণ্ন করেছিলেন, যা ৮০ শতাংশ মজুরি বজায় রেখেছিল।

প্রতি ঘণ্টায় ৮.৭২ ডলার সর্বনিম্ন মজুরিতে সবচেয়ে মারাত্মক হিট পড়বে।

গতরাতে নতুন বিধিনিষেধগুলি কার্যকর করা হওয়ার সাথে সাথে সরকারী পরিসংখ্যান থেকে জানা গেছে যে কিছু নিয়োগকর্তা আনুমানিক বিলিয়ন ডলার জালিয়াতিভাবে দাবি করেছেন, যারা কর্মচারীদের কাজ চালিয়ে যাওয়ার জন্য এবং অর্থ প্রদানের পকেট দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এইচএমআরসি কর্মীদের নিয়োগকর্তাদের প্রতিবেদন করার জন্য অনুরোধ করেছে যদি তারা জালিয়াতিভাবে জালিয়াতি দাবি করা হয়েছে।

কঠোরতার বিরুদ্ধে ম্যানচেস্টার পিপলস অ্যাসেম্বলি আয়োজিত পিক্যাডিলি গার্ডেনে শনিবারের ম্যানচেস্টার বিক্ষোভটি “বৃহত্তর ম্যানচেস্টারের সাথে সরকারের অসম্মানজনক আচরণের বিরোধিতা হিসাবে আমরা পর্যাপ্ত আর্থিক সহায়তা ছাড়াই টায়ার -৩ বিধিনিষেধে বাধ্য হই।

অন্যতম সংগঠক ক্রিস নেভিলি মর্নিং স্টারকে বলেছিলেন: আমরা বিশ্বাস করি যে জনগণকে করোনভাইরাস থেকে রক্ষা করার জন্য সরকার তার দায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছে।

মেয়র অ্যান্ডি বার্নহ্যাম যে যুক্তি দিয়েছিলেন, তার আয়ের দুই-তৃতীয়াংশ বেঁচে থাকার জন্য বাধ্য হওয়ার পরে তারা যেভাবে সবচেয়ে বেশি ঝুঁকির মুখোমুখি হচ্ছে তাদের থেকে রক্ষা করার জন্য আমরা যুক্তিগুলিকে সম্পূর্ণ সমর্থন করি।

বরিস জনসন এবং সুনাক আমাদের ট্র্যাক অ্যান্ড ট্রেস সিস্টেমকে জালিয়াতির জন্য বেসরকারী ঠিকাদারদের কয়েক বিলিয়ন পাউন্ড প্রদান করে লোভী শেয়ারহোল্ডারদের পকেট কাটাতে কোনও সমস্যা নেই।

তবুও আমাদের বলা হয়েছে যে তাদের কর্মস্থল বন্ধ করতে বাধ্য হওয়ার ফলে যারা লড়াই করবে তাদের সহায়তা করার মতো কোনও অর্থ নেই।

জনগণের পরিষদ দাবি করে যে এই সরকার ফ্লোলো স্কিমটি ফেরত দেওয়ার জন্য অ্যান্ডি বার্নহ্যামের অনুরোধের সাথে স্ব-কর্মসংস্থানের উপার্জনের জন্য আয়ের সমর্থন – 80 শতাংশ হিসাবে সম্মত হবে।

আতিথেয়তা শিল্প টিয়ার ৩ বিধিনিষেধের দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ একটি ক্ষেত্র।

পাবস, ক্লাব এবং বারগুলি অবশ্যই পুরোপুরি বন্ধ করতে হবে যদি না তারা সাধারণত যথেষ্ট খাবার সরবরাহ করে, যারা খোলা থাকে তাদের ১০টা কারফিউ থাকে।

আতিথেয়তা কর্মীরা এই ভাইরাসের বিস্তারকে কোনও প্রভাব ফেলতে পারে বলে প্রমাণের অভাবের কারণে কারফিউ ক্যাম্পেন বাতিল করুন।

ম্যানচেস্টার থেকে শুরু করে এটি ব্রিস্টল এবং লন্ডন সহ দেশব্যাপী শহর ও শহরগুলিতে গ্রহণ করা হয়েছে।

ম্যানচেস্টার থেকে আসা বার কর্মী অ্যাডাম উইলসন অন্যতম আয়োজক।

প্রচুর আতিথেয়তা কর্মী ভীষণ সঙ্কটে আছেন, তিনি বলেছিলেন।

প্রতিটি শহর এবং বড় শহরগুলির একটি ফেসবুক গ্রুপ রয়েছে যেখানে আমরা একে অপরের সাথে কথা বলি এবং সেখান থেকেই প্রচার শুরু হয়েছিল। আমরা একে অপরের জন্য সন্ধান।

তারপরে এটি স্থানীয় সংসদ সদস্যদের উপর চাপ বাড়িয়ে দিয়েছে। দুই সপ্তাহের মধ্যে আমাদের একটি প্রশ্ন হাউস অফ কমন্সে জিজ্ঞাসা করা হয়েছিল। এটি পুরো দেশব্যাপী ”

শনিবার দুপুর ১২ টা থেকে ম্যানচেস্টারের সমাবেশে বক্তারা হলেন- বর্ণবিরোধী প্রচারক দেজ মালিক-জনসন, ছাত্র লুসি নিকলস, যিনি তার ম্যানচেস্টার আবাসনের হলিমে অবরুদ্ধ থাকাকালীন করোনভাইরাস নিয়ে চুক্তি করেছিলেন, ইউনিভার্সের স্টিভ নর্থ এবং ইউনিটের রিচার্ড ওব্রায়েন ছিলেন।

ওয়েলস গত রাতে দু’সপ্তাহের “ফায়ার ব্রেক” জাতীয় লকডাউন শুরু করেছিল, যা অর্থনীতিবিদরা বলছেন যে ওয়েলশ অর্থনীতির ক্ষতি করবে ৫০০ মিলিয়ন ডলার।Morniny Star

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: