চাঁপাইনবাবগঞ্জে বরযাত্রীবাহী নৌকায় বজ্রপাত, নিহত ১৭

চাঁপাইনবাবগঞ্জে বরযাত্রীবাহী নৌকায় বজ্রপাত, নিহত ১৭

9

 চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পদ্মা নদীতে বরযাত্রীবাহী একটি নৌকায় বজ্রপাতে ১৭ জনের মৃত্যু হয়েছে। ঝলসে গেছেন আরও কয়েকজন।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি।

জানা গেছে, সকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে বরযাত্রী নিয়ে শিবগঞ্জের দক্ষিণ পাকার উদ্দেশে একটি নৌকা ছেড়ে যায়। সাড়ে ১২টার দিকে নৌকাটি শিবগঞ্জের প্রায় কাছাকাছি পৌঁছলে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নৌকাটি ক্ষতিগ্রস্ত হয় এবং সেখানে থাকা ১৭ জনের মৃত্যু হয়। আহত হয় বেশ কয়েকজন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি বলেন, ‘তারা বরযাত্রী হিসেবে সুন্দরপুর ইউনিয়ন থেকে পদ্মা নদী পার হয়ে পাকা ইউনিয়নে যাচ্ছিল। দক্ষিণ চরপাতা এলাকায় পদ্মার তেলিখারি ঘাটে এলে প্রচণ্ড বৃষ্টি শুরু হলে তারা ঘাটেই একটি ঘরে আশ্রয় নেয়। ওই ঘরেই বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। মৃতদেহগুলো আনা হচ্ছে এবং আমরা সেখানে যাচ্ছি।’

উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, ‘এখন পর্যন্ত এটুকুই আমরা নিশ্চিত হতে পেরেছি যে, ১৭ জন স্পট ডেড। বরযাত্রী দলটি নদী পার হওয়ার জন্য ঘাটে অপেক্ষা করছিল। বৃষ্টির কারণে তারা সেখানে একটি ছোট ঘরে আশ্রয় নিয়েছিল।’

তাৎক্ষণিকভাবে হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় জানা যায়নি। আহত ব্যক্তিদের সঠিক সংখ্যা জানা যায়নি। মৃতদের মধ্যে ১৫ জনই চাঁপাইনবাবগঞ্জ সদরের নারায়ণপুর এলাকার বাসিন্দা। তাদের মধ্যে পাঁচজন নারী। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই খবর ছড়িয়ে পড়লে ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।চাঁপাইনবাবগঞ্জ  প্রতিনিধি

Comments are closed.

%d bloggers like this: