জাতীয় শোক দিবসে মুন্সীগঞ্জ পৌর মেয়র বিপ্লবের দিনব্যাপী নানা কর্মসূচি

জাতীয় শোক দিবসে মুন্সীগঞ্জ পৌর মেয়র বিপ্লবের দিনব্যাপী নানা কর্মসূচি

0
তুষার আহাম্মেদ- মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে  মুন্সীগঞ্জ শহরজুড়ে দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশ গ্রহন করেন মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।
রবিবার সকালে মুন্সীগঞ্জ ইদ্রাকপুর দূর্গের পাশে নব-নির্মিত বঙ্গবন্ধু ম্যুরালে মুন্সীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে  শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে তিনি জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু করেন। এ সময় মুন্সীগঞ্জ পৌর পরিষদের অন্যান্য কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
এদিকে বৈশ্বিক করোনা মহামারির কারণে  সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্যবিধির নিশ্চিত করার বিষয়টি মাথায় রেখে পৌর মেয়রের সার্বিক দিক-নির্দেশনায় ও ব্যবস্থাপনায় আওয়ামী লীগ,সহযোগী সকল অঙ্গসংগঠন ও শোকাহত এলাকাবাসীর ব্যানারে শহরের ৪২টি স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট নিহত সকল শহিদদের স্মরণে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও গণভোজের আয়োজন করা হয়।
সকাল থেকে শহরের পত্যেকটি স্থান ঘুরে,ঘুরে আয়োজনের প্রস্তুতির খোঁজ খবর নেন পৌর মেয়র। পরে বেলা ১২ টা থেকে ৪২ টি গণভোজের আয়োজন থেকে নিজ হাতে অসহায় দরিদ্য মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন তিনি।
এ সময় তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোররাতে সেনাবাহিনীর কতিপয় বিপথ গামী কয়েকজন হীন জ্বারজ কুলাঙ্গার কীটে ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে জাতিকে অন্ধকারের সাগরে ভাসায়। তিনি বলেন এই মর্মান্তিক হত্যাকাণ্ডের নেপথ্যে যারা রয়েছে তারা মনে করেছিলো জাতির পিতাকে হত্যা করলেই মুজিব চেতনাকে হত্যা করা যাবে। কিন্তু তাদের স্বপ্ন বাস্তবায়ন হয়নি। জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী,প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য মনোবলে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা রচিত হচ্ছে।
তিনি এ সময় ১৫ আগস্ট ঘাতকের গুলিতে শহিদ বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ সকলের আত্মার মাগফেরাত কামনা করেন।
দিনব্যাপী এই কর্মসূচিতে পৌর মেয়রের সাথে আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগসহ সকল সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে ,  ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে  সকালে পৌরসভার আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র  হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। পৌরসভার সভাকক্ষে এ আয়োজন হয়। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা  ভাইস চেয়ারম্যান  নাজমুল হাসান সোহেল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান ভূইয়া,সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান নাসির,যুবলীগ নেতা লিন্টু,বনী, পিন্টু,মিন্টু,ওমর,প্রশান্ত, ১ নং ওয়ার্ড কাউন্সিলর খাইরুল ইসলাম,২ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র সোহেল রানা রানু, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর সাজ্জত হোসাইন সাগর,মাহাবুবুর রহমান বাদল,আশরাফুল কবির পলাশ,মহিউদ্দিন, হুমায়ুন ফরিদ,সহিদুল ইসলাম,মোশাররফ হোসেন, মোহাম্মদ আলী,সোহেল আরমান ইউসুফ হাসনাইন স্বাদ,মেহেদী হাসান তুহিন,তাইজুল ইসলাম সবুজ   ও পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ ।

Comments are closed.

%d bloggers like this: