“ডিজিটাল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত হয় মুন্সীগঞ্জে ”

কাজী বিপ্লব হাসান: ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র মুক্ত “ডিজিটাল বাংলাদেশ” প্রতিষ্ঠা করার লক্ষ্যে সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার সহযোগি হিসেবে গত ২৯ ফেব্রæয়ারি ২০২০ শনিবার মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে দিনব্যাপী “ডিজিটাল ব্যাংকিং মেলা” অনুষ্ঠিত হয়েছে। প্রযুক্তির উৎকর্ষে ব্যাংকিং জগত প্রতিনিয়ত বদলে যাচ্ছে। সহজ হচ্ছে মানুষের আর্থিক জীবনধারা। ডিজিটাল প্রযুক্তির ব্যাংকিং প্রোডাক্ট ও সেবা সম্পর্কে জনসাধারনকে অবহিত করতেই ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর উদ্যোগে এই মেলা অনুষ্ঠিত হয়। ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি. , সোস্যাল ইসলামী ব্যাংক লি. , ইউনিয়ন ব্যাংক লি. ও এন আর বি গ্লোবাল ব্যাংক এই মেলায় অংশগ্রহণ করে। “ক্যাম্পেইন ফর ডিজিটাল প্রোডাক্টস এন্ড সার্ভিসেস ২০২০” এর অংশ হিসেবে এই মেলা অনুষ্ঠিত হয়েছে। ব্যাংকগুলোর বিকল্প ডিজিটাল ব্যাংকিং সেবা গ্রাহকদের সামনে উপস্থাপনের অংশ হিসেবেই এই মেলার আয়োজন করা হয়।
মেলার ১ম অধিবেশনে মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মৃণাল কান্তি দাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. এম কামাল উদ্দিন জসিম ই ভি পি ও ডেপুটি চিফ এন্টি মানিলন্ডারিং কমপ্লায়েন্স অফিসার প্রধান কার্যালয় ইসলামী ব্যাংক লি.। ঢাকা সাউথ জোন ইসলামী ব্যাংক এর ইভিপি ও হেড অফ জোন আবু সাইদ মো: ইদ্রিসের সভাপতিত্বে উক্ত শুভউদ্বোধনী মেলায় আরো উপস্থিত ছিলেন ঢাকা আগারগাঁও ইসলামী ব্যাংক এর ভিপি এবং ব্যবস্থাপক মাহমুদা সুলতানা, ডা. আবু ইউসুফ ফকির, ইসলামী ব্যাংক মুন্সীগঞ্জ শাখার প্রধান ও এস এ ভিপি মুহাম্মদ মহিতর রহমান, শ্রীনগর শাখার প্রধান ও এস এ ভিপি মো: আব্দুল্লাহ, টংগীবাড়ি শাখার প্রধান ও এ ভিপি হাফিজ আহম্মেদ, মুন্সীগঞ্জ শাখার অফিসার নুর মুহাম্মদ ও ইয়াসিন সরকার, মুন্সীগঞ্জ শাখা ব্যাংকিং এর এজেন্ট ও বিশিষ্ট ব্যবসায়ী জহির আহম্মেদ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সভ্যতার আলোর সম্পাদক মীর নাছিরউদ্দিন উজ্জল প্রমুখ।
দিনভর অনুষ্ঠিত এই মেলায় ৪টি ব্যাংকের অংশগ্রহণে ১১ টি স্টল স্থান পায়। মেলায় স্থানীয় সামাজিক, ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, আলেমসহ নানা শ্রেনি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। আগত দর্শনার্থীরা মেলায় প্রদর্শিত বিভিন্ন ডিজিটাল পণ্য ও সেবা সম্পর্কে অবগত হন। ডিজিটাল ব্যাংকিং সেবা যেমন ইসলামী ব্যাংক সেলফিন, ভিসা ডেভিট, ডুয়েল কারেন্সি ডেবিট কার্ড, হজ কার্ড, খিদমাহ ক্রেডিট কার্ড, ক্যাশ রিসাইক্লার মেশিনসহ অন্যান্য সেবা হাতে কলমে গ্রাহকদের সামনে প্রদর্শন করা হয়। এতে জাতীয় ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরাও অংশ নেন। দিনভর এই মেলায় উপচে পরা ভিড় লক্ষ্য করা যায়।
মেলা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহোচর ও মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী ফয়সাল বিপ্লব। মেলা শেষে গ্রাহকদেরকে ২৫টি মোবাইল সেট পুরস্কার ও ও আকর্ষণীয় র‌্যাফেল ড্র এর মাধ্যমে মেলা সমাপ্তি ঘোষনা করা হয়। প্রধান অতিথি মো: মহিউদ্দিন পুরস্কৃতদের হাতে পুরস্কার তুলে দেন।
তারপর ঢাকা থেকে আগত শিল্পীদের অংশগ্রহনে দেশাত্ববোধক গান, গম্ভীরা ও জারি গান পরিবেশন করা হয়।

Spread the love

Comments are closed.