দেশের সর্ববৃহৎ যুব সংগঠন ‘’ যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দেশের সর্ববৃহৎ যুব সংগঠন ‘’ যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

5
তুষার আহাম্মেদ –  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণি’র নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।
বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।
যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  গতকাল বিকেলে দুপুরে মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি  বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব মোহাম্মদ মহিউদ্দিন। বাংলাদেশ আওয়ামী যুবলীগ মুন্সীগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি বাদল রহমানের সভাপতিত্বে ও  বাংলাদেশ আওয়ামী যুবলীগ মুন্সীগঞ্জ সদর উপজেলা শাখা ভারপ্রাপ্ত সধারন সম্পাদক আফজাল বাবু’র  সঞ্চালনায়  প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন     বাংলাদেশ আওয়ামী যুবলীগ মুন্সীগঞ্জ জেলা শাখার যুগ্ন সাধারন সম্পাদক সাইফুল বিন সামাদ শুভ্র , মুন্সীগঞ্জ পৌর আওয়ামীলীগের দফতর সম্পাদক রায়হানুজ্জামান রাসেল , মুন্সীগঞ্জ পৌর যুবলীগের সভাপতি মালেকুন মাকসুদ বিপুল ,গজারিয়া উপজেলা যুবলীগ নেতা দেলোয়ার হোসেন , শাহ আলম,   আলী আকবর, সজীব, গফুর, শিপন পাটোয়ারী সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুরুজ মিয়া , সহ আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ।

Comments are closed.

%d bloggers like this: