পৃথিবীর অস্তিত্ব রক্ষায়

পৃথিবীর অস্তিত্ব রক্ষায়

1

পৃথিবীর অস্তিত্ব রক্ষায়
সবুজেই ফিরে যেতে হবে’
সবুজ বৃক্ষ গড়ার আন্দোলনে আদর্শ দৃষ্টান্ত সাইয়্যিদ
সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী : এমপি আবুল হাশেম খান

মহিউদ্দিন আহমেদ,
দেশজুড়ে বছরব্যাপী ১০ লাখ গাছের চারা রোপণের লক্ষ্য নিয়ে গত ১০ জুন “বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১” এর উদ্বোধন করেন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের চেয়ারম্যান ও মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী।
সংশ্লিষ্ট সূত্র জানান,এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার মইনীয়া যুব ফোরামের কুমিল্লা জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান এমপি।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “পৃথিবীর অস্তিত্ব টিকিয়ে রাখতে, সবুজেই ফিরে যেতে হবে। বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশ ঝুঁকিতে রয়েছে। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুমুখী উদ্যোগ গ্রহণ করেছেন। এর মধ্যে অন্যতম হল ব্যাপক বৃক্ষরোপণ ও বনায়ন। এক্ষেত্রে শুধু সরকার নয়, বিভিন্ন সংগঠনকেও দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।
সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী সবুজ বিশ্ব গড়ার আন্দোলনে একজন আদর্শ ও অনুকরণীয় দৃষ্টান্ত। ধর্মীয় আচার অনুষ্ঠানের সীমারেখায় গতানুগতিক ধারা থেকে বেরিয়ে তিনি মানবকল্যাণে অবিরাম কাজ করে যাচ্ছেন। বিশেষত বিপথগামিতা থেকে সড়িয়ে এনে তরুন ও যুব সমাজকে দেশের সেবায় নিয়োজিত করছেন।”
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডাীয়ার সাধারণ সম্পাদক, খলিফা শাহ্ মো: আলমগীর খান মাইজভান্ডারী। মইনীয়া যুব ফোরামের কুমিল্লা জেলা সভাপতি খলিফা মো: আবুল কালাম, সাধারণ সম্পাদক জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক জাকির মাস্টার, কোষাধ্যক্ষ শফিকুনুর, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক আকাশ মাহমুদ হৃদয়, তথ্য বিষয়ক সহ-সম্পাদক আশিকুর রহমান আশিক, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা জামাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোকাব্বের মোশারফ মাসুদ অপুসহ অন্যান্য নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
ছবি-যুক্ত # মহিউদ্দিন আহমেদ, ১৮ জুলাই ২০২১,
ক্যাপশন : মইনীয়া যুব ফোরামের উদ্যোগে গাছের চারা বিতরণ করছেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান এমপি

Comments are closed.

%d bloggers like this: