ফেরিতে উঠতে গিয়ে মাইক্রোবাস পদ্মায়

4

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে ফেরিতে উঠতে গিয়ে মাইক্রোবাস পদ্মা নদীতে পড়ে গেছে। মাইক্রোবাসে যাত্রী ছিল কিনা সেটা নিশ্চিত হওয়া যায়নি। তবে চালক নিখোঁজ রয়েছে। আজ মঙ্গলবার (১১ মে) বেলা সাড়ে ১১ টার দিকে দৌলতদিয়া ৫ নং ফেরি ঘাটে এই দুর্ঘটনা ঘটে। নদীতে পড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, মাইক্রোবাসটি সম্ভবত ঢাকাতে যাত্রী আনার জন্য যাচ্ছিল। আমি সংবাদ পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিস ও অন্যান্য উদ্ধারকর্মীদের ঘটনাস্থলে পাঠিয়েছি এবং উদ্ধার কাজ চলছে।

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে চলছে ১৪ ফেরি, নেই মানুষের ভিড়: মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার রুটে আজ মঙ্গলবার (১১ মে) থেকে ১৪টি ফেরি চলাচল করছে। নিয়মিত ফেরি চলাচল করায় যাত্রীদের তেমন ভিড় না থাকলেও ঘাটে তিন শতাধিক পণ্যবাহী গাড়ি রয়েছে। ফেরি পারাপারের অপেক্ষায় থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর থেকে ঘাটে নিয়মিত ফেরি ভিড়ছে। মালবোঝাই ট্রাক, পিকআপভ্যান ও ব্যক্তিগত গাড়ি নিয়ে একের পর এক ফেরি ছেড়ে যাচ্ছে। নিয়মিত ফেরি চলায় নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিতে পেরে খুশি দক্ষিণবঙ্গের যাত্রীরা। শিমুলিয়া ঘাটের প্রবেশ মুখে আজও অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। ঘাট থেকে প্রায় ১ কিলোমিটার দূরে রাস্তার ওপর ব্যারিকেট দিয়ে রেখেছে তারা।

মাওয়া ট্র্যাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন বলেন, এ মুহূর্তে ঘাটে ১৪টি ফেরি চলছে। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় ঘাটে মানুষের কোন জটলা নেই। ঘাটে ব্যক্তিগত কোন পরিবহনও নেই। তবে ৩ শতাধিক মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান রয়েছে।

bd24live.com

Comments are closed.

%d bloggers like this: