বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে মুন্সিগঞ্জে বর্নাঢ্য আয়োজনে

85

কাজী বিপ্লব হাসান: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং মুজিব বর্ষের সূচনা বাঙালী জাতির জন্য অনন্য এ দিবস টি আনন্দগন উৎসব মুখর পরিবেশে উদযাপনের জন্য মুন্সিগঞ্জে দিন ব্যাপী বর্ণিল কর্মসূচির আয়োজন করেছে জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট দপ্তরের প্রধান গন। এ উপলক্ষ্যে মুন্সিগঞ্জ পৌরসভা চত্বরে সূর্যদয়ের সঙ্গে সঙ্গে তোপধ্বনির মাধ্যমে শুভ সূচনা হয় এবং স সহ প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯ টায় ডিসি পার্কের সামনে বঙ্গবন্ধুর মোড়ালে প্রতিষ্ঠান ও সর্বস্থরের মানুষের পুষ্পস্তর্পক অর্পণ করে এবং পরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ১০০ পাউন্ডের কেক কাটা হয়।জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলিগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এড. মৃণাল কান্তি দাস।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মৃণাল কান্তি দাস। জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শফিকুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মো: আবুল কালাম আজাদ, মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল আহম্মেদ বিপ্লব, মুন্সিগঞ্জ প্রেস ক্লাব এর সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জ¦ল, দৈনিক মুন্সীগঞ্জের খবরের সম্পাদক ও জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এডভোকেট সোহানা তাহমিনা, দৈনিক রজতরেখার সম্পাদক এডভোকেট শাহীন মো: আমানউল্লাহ সহ অনান্য প্রশাসন ও নেতৃবৃন্দ প্রমুখ।
আলোচনা অনুষ্ঠান শেষে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে ৭জন ঋণ গ্রহিতাকে চেক-এর মাধ্যমে ঋণের টাকা প্রদান করা হয়। কেউ ৬০,০০০ হাজার , কেউ ৮০,০০০ হাজার ও কেউ ১,০০,০০০ টাকা সহ সর্বমোট ৫,২০,০০০ টাকার ঋণ প্রদান করা হয়। পরে একটি মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজিত হয়।

Comments are closed.

%d bloggers like this: