বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন,

71

ডেস্ক: করোনায় একদিনে ৬ জনের মৃত্যুর পর এবার মারা গেল তিনজন। করোনা শনাক্ত বাড়ার সাথে সাথে বাড়ছে মৃত্যুও। বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, আরটিআরএল এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে এক হাজার ৯২৩ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৩৮০ জনের। এদের মধ্যে ৩১৪ জন নগরের এবং বাকি ৬৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এতে চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ৪৩ হাজার ৫৬৮ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৯৯ নমুনার মধ্যে ৮৭ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৩ নমুনায় ৮১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৪৭ জনে ৬ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ২৬৩ নমুনায় ১০০ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ২২৬ নমুনায় ৭৮ জন, আরটিআরএল ল্যাবে ৫ জনে ২ জন এবং মা ও শিশু হাসপাতালে ৬০ জনে ২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। অপরদিকে গতকাল কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও শেভরনে কোনো নমুনায় রিপোর্ট ছিল না।
চট্টগ্রামসহ সারাদেশে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। সরকারের পক্ষ থেকে চলমান এক সপ্তাহের লকডাউন ১১ এপ্রিল শেষ হতে যাচ্ছে। এখন আগামী ১৪ এপ্রিল থেকে আবারো লকডাউনের ঘোষণা আসতে পারে বলে বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে। করোনার সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউনের বিকল্প নেই।

Comments are closed.

%d bloggers like this: