Ultimate magazine theme for WordPress.

 বৃহস্পতিবার সন্ধ্যায় গৌরীপুর বাসস্ট্যান্ডে ঢাকা থেকে ছেড়ে আসা মতলব এক্সপ্রেস পরিবহনের একটি বাসে আকস্মিক অগ্নিকাণ্ডে

23

বৃহস্পতিবার সন্ধ্যায় গৌরীপুর বাসস্ট্যান্ডে ঢাকা থেকে ছেড়ে আসা মতলব এক্সপ্রেস পরিবহনের একটি বাসে আকস্মিক অগ্নিকাণ্ডে দু’জনের মৃত্যু হয়েছে এ  ঘটনা ঘটে।ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির যাত্রীবাহী চলন্ত বাসে আকস্মিক অগ্নিকাণ্ডে দু’জনের মৃত্যু হয়েছে।

নিহত দুই যাত্রীর পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান, সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. জুয়েল রানা।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়,  ঢাকা থেকে ছেড়ে আসা মতলব এক্সপ্রেস পরিবহনের যাত্রীবাহী বাসটি গৌরীপুর এলাকার পেন্নাই ইদগা মোড়ে ইউটার্ন নিয়ে হাসপাতালের সামনে আসার পর বাসটির ভেতরে সামনের অংশে বিকট শব্দ হয়। এর পরপরই পুরো বাসে আগুন ধরে যায়। আতংকিত যাত্রীরা দ্রুত বাস থেকে নামতে শুরু করেন। জানালা দিয়ে নামতে গিয়ে এবং আগুনে অন্তত ১৫ যাত্রী আহত হন।

আহত বাসযাত্রী মতলব উপজেলার নারায়নপুর গ্রামের সৈয়দ রাশেদ (৪০) ও বিশ্বনাথ (৫০) জানান, বাসের মাঝখানে সিটে বসা ছিলাম, হঠাৎ বিকট শব্দ হওয়ার পর গরম ভাপ গায়ে লাগে। দাঁড়িয়ে দেখি সামনের অংশে আগুন। বাসে দুই পাশের সিটের মাঝখানে খালি জায়গায় মালামাল থাকায় জানালার কাচ ভেঙে বের হয়েছি।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শাহীনুর আলম জানান, বাসে অগ্নিদগ্ধ হওয়া ১৫ যাত্রীর মধ্যে নয়জনকে ঢাকা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। দু’জন আমাদের এখানে ভর্তি এবং চারজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আগুনের ঘটনায় ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকায় উভয়পাশে প্রায় আট কিলোমিটার যানজট সৃষ্টি হয়।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি জহুরুল হক জানান, যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। মরদেহগুলো পুলিশ হেফাজতে নেয়া হয়েছে এখনো তাদের পরিচয় পাওয়া যায়নি।

Comments are closed.