Ultimate magazine theme for WordPress.

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় সদর উপজেলা, মুন্সীগঞ্জ বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা জরিমানা :১১০০০/- (এগার হাজার) টাকা

43

কাজী বিপ্লব হাসান : বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সীগঞ্জ জেলা কার্যালয় এর সহকারী পরিচালক, জনাব আসিফ আল আজাদ এর নেতৃত্বে আজ ৩০/০৪/২০২০ তারিখ সদর উপজেলার তেলের পাম্প ও হাতিমারা এলাকায় বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়। এ সময় ০৪ (চার) টি প্রতিষ্ঠান তদারকি করা হয়। মূল্য তালিকা লটকায়ে প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ, ২০০৯ এর ৩৮ ধারায় ‘আজম স্টোর ও শাহ জালাল স্টোর কে যথাক্রমে ১০০০/- (এক হাজার) টাকা করে মোট ২০০০/- (দুই হাজার) টাকা জরিমানা আরোপ করা হয়। ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় করায় সাইদ স্টোর ও সাদিয়া টেলিকমকে ভোক্তা অধিকার সংরক্ষণ, ২০০৯ এর ৪০ ধারায় যথাক্রমে ৪০০০/- (চার হাজার) ও ৫০০০/- (পাঁচ হাজার) টাকা করে ৯০০০/- (নয় হাজার) টাকা জরিমানা আরোপ করা হয় । মোট ০৪ (চার) টি প্রতিষ্ঠানকে ১১০০০/- (এগার হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযান চলাকালে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত স্টিকার, লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

বাজার অভিযানে সহযোগীতা করেন সদর উপজেলার স্যানিটারী ইন্সপেক্টর, জনাব মোঃ জামাল উদ্দিন মোল্লা। অভিযানে নিরাপত্তা বিধানে ব্যাটালিয়ন আনসার মুন্সীগঞ্জ এর একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Comments are closed.