Ultimate magazine theme for WordPress.

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় মুন্সীগঞ্জ সদর উপজেলার, মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকায় বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা

39

জরিমানা : ৭০০০/- (সাত হাজার) টাকা

কাজী বিপ্লব হাসান: বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সীগঞ্জ জেলা কার্যালয় এর সহকারী পরিচালক, জনাব আসিফ আল আজাদ এর নেতৃত্বে আজ ২৬-০২-২০২০ তারিখ মুন্সীগঞ্জ সদর উপজেলার মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকায় বাজার অভিযান কার্যক্রম পরিচালিত হয়। এ সময় ০২ (দুই) টি বেকারীতে তদারকি করা হয়। বিসমিল্লাহ বেকারীটিতে অভিযান কালে দেখা যায়, উৎপাদিত বেকারী সমগ্রী মোড়কাব্ধভাবে বিক্রয় করার সময় মোড়কের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ, ওজন, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য উল্লেখ করা হচ্ছেনা। প্রশাসনিক ব্যবস্থা হিসেবে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারায় ৩০০০/- (তিন হাজার) টাকা জরিমানা করা হয়। রাজিব বেকারীটিতে অভিযান কালে দেখা যায়, তারা তাদের উৎপাদিত পণ্যর মোড়কে বিসটিআই মান চিহ্ন ব্যবহার করছে কিন্তু বেকারীটি বিসটিআই হতে কোন প্রকার লাইসেন্স গ্রহণ করেনি। মিথ্যা বিজ্ঞাপন দ্বারা বিসটিআই মান চিহ্ন ব্যবহার করে ক্রেতা সাধারনকে প্রতারিত করায় বেকারীটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৪ ধারায় ৪০০০/- (চার হাজার) টাকা জরিমানা করা হয়। দুইটি প্রতিষ্ঠানকে মোট ৭০০০/-(সাত হাজার) টাকার জরিমানা আরোপ ও আদায় করা করা হয়।
বাজার অভিযানের সহযোগীতা করেন মুন্সীগঞ্জ পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর লীনা সাহা, বাজার অভিযানে নিরাপত্তা বিধানে মুন্সীগঞ্জ সদর থানার একটি টিম নিয়োজিত ছিল । জনস্বাথের্ এ অভিযান অব্যাহত থাকবে।

Comments are closed.