মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩ এর প্রচারণার জন্য সংবাদ সম্মেলন

55

কাজী বিপ্লব হাসান: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ইউএসএইড এবং ইউএনডিপি এর সহায়তায় পরিচালিত ‘এটুআই’ কর্তৃক কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে। ১২এপ্রিল, ২০১৮ তারিখ এই কলসেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সজীব আহমেদ ওয়াজেদ।
এই উন্নয়নমূলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই সারা দেশের জেলা প্রশাসনকে সম্পৃক্ত করেছে। যার অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়, মুন্সিগঞ্জ এর সম্মেলন কক্ষে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মনিরুজ্জামান তালুকদার, জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ এবং অনুষ্ঠারন সঞ্চালনায় ছিলেন জনাব খান মোঃ নাজমুস শোয়েব, অতিরিক্ত জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জনাব এস.এম. শফিক, উপপরিচালক (উপসচিব), স্থানীয় সরকার, মুন্সীগঞ্জ এবং জনাব দপিক কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মুন্সিগঞ্জ ও জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনারবৃন্দ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমানে দেশে বসবাসরত নাগরিকগণ ৩৩৩ ও প্রবাসী নাগরিকগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নাম্বারে কল করে সরকারী সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারী কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য পর্যটক আকর্ষণের স্থানসমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য, ইসলামিক মাসআলা-মাসায়েল, ই-টিন সংক্রান্ত তথ্য ও সেবা, আবহাওয়ার তথ্য, নিরাপদ অভিবাসন তথ্র ও অভিবাসনে প্রতারণার স্বীকার হলে অভিযোগ জানাতে পারছেন। তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকগণ জেরা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করতে পারছেন। এছাড়াও ৩৩৩ এর ঝগঝ, চঁংয-চঁষষ ঝগঝ ও টঝঝউ প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণ সেবা চালু রয়েছে। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তরের নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কর্যক্রম ৩৩৩ এর মাধ্যমে বাস্তবায়নের কার্যক্রমও চলছে।

সংবাদিকদের প্রশ্নের জবাবে জনাব মোঃ মনিরুজ্জামান তালুকদার, জেলা প্রশাসক বলেন, ৩৩৩ হলো অত্যান্ত জরুরি একটি নাম্বার জরুরি খবর ও গোপন তথ্য সংগ্রহ করতে পারি । বিভিন্ন প্রশ্নের পাশাপাশি সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকগণ কলসেন্টার ৩৩৩ সম্পর্কিত নিজেদের মতামতও ব্যক্ত করেন। অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ ছাড়াও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার বিভিন্ন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Comments are closed.

%d bloggers like this: