মার্কিন নির্বাচন ২০২০: বিডেন সমাপ্ত তেলের বিষয়ে মন্তব্যটি পরিষ্কার করতে চাইছেন

মার্কিন নির্বাচন ২০২০: বিডেন সমাপ্ত তেলের বিষয়ে মন্তব্যটি পরিষ্কার করতে চাইছেন

মিডিয়া ক্যাপশন আপনি কী মিস করেছেন – ট্রাম্প এবং বিডেনের চূড়ান্ত বিতর্ক থেকে সেরা বিট
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার হোয়াইট হাউসের প্রতিদ্বন্দ্বী জো বিডেন তেল শিল্প বন্ধ করার বিষয়ে একটি টিভি বিতর্ক মন্তব্যটি গ্রহণ করেছেন, কারণ এই বিভ্রান্তি দূর করতে ডেমোক্র্যাট ঝাঁকুনি দিয়েছিল।

বিডেনের সহযোগীরা শুক্রবার বলেছিলেন যে তিনি যখন তেল থেকে “রূপান্তর” করার কথা বলেছিলেন তখন নিজেই শিল্প নয়, জীবাশ্ম জ্বালানী ভর্তুকি সমাপ্ত করার বিষয়ে কথা বলছিলেন।

এরই মধ্যে ডেমোক্র্যাট মিঃ ট্রাম্পের করোনাভাইরাস পরিচালনার বিরুদ্ধে আক্রমণ করে বলেছিলেন: “তিনি আমেরিকা ছাড়ছেন।”

মিঃ বিডেনের ভোটকেন্দ্রে স্থির নেতৃত্ব রয়েছে।

তবে মুষ্টিমেয় কয়েকটি রাজ্যের মধ্যে এই ব্যবধান সংকীর্ণ যে কোনওভাবেই ভোট দিতে পারে এবং শেষ পর্যন্ত ৩ নভেম্বর এই ঘোড়দৌড়ের সিদ্ধান্ত নিতে পারে।

৫৩ মিলিয়নেরও বেশি আমেরিকান ইতিমধ্যে ব্যক্তিগতভাবে বা পোস্টে কর্নাভাইরাস মহামারী দ্বারা চালিত রেকর্ড-ব্রেকিং টার্নআউটে ভোট দিয়েছে।

মার্কিন নির্বাচনের প্রথম দিকে কেন ভোট এত জনপ্রিয়
জিতুন বা হেরে ট্রাম্প ইতিমধ্যে বিশ্বকে বদলে দিয়েছেন
বিডেন তেল সম্পর্কে কী বললেন?
বৃহস্পতিবার রাতে ন্যাশভিলের প্রাইমটাইম শোডাউনয়ের চূড়ান্ত মুহুর্তগুলিতে মিঃ ট্রাম্প তার চ্যালেঞ্জকে জিজ্ঞাসা করেছিলেন: “আপনি কি তেল শিল্প বন্ধ করে দেবেন?”

“আমি তেল শিল্প থেকে উত্তরণ করব,” মিঃ বিডেন জবাব দিয়েছিলেন, “কারণ তেল শিল্প উল্লেখযোগ্যভাবে দূষিত হয়”।

মিডিয়া ক্যাপশনদেহের ভাষা বিশেষজ্ঞ মেরি সিভিলো ট্রাম্প এবং বিডেনের দেহ ভাষা সম্পর্কে তার মতামত দিয়েছেন
মিঃ বিডেন বলেছেন যে আমেরিকা নেট শূন্য নির্গমনের দিকে এগিয়ে যাওয়ার সাথে সাথে যুগে যুগে জীবাশ্ম জ্বালানীগুলি পুনর্নবীকরণযোগ্য শক্তির দ্বারা প্রতিস্থাপন করতে হয়েছিল।

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসাবে আমেরিকার তেল ও গ্যাসের উপর নির্ভরতা শেষ করার ধারণার দ্বারা দলের বাম দিক থেকে ডেমোক্র্যাটরা প্ররোচিত হয়েছেন।

তবে এই জাতীয় নীতি পেনসিলভেনিয়া, ওহিও এবং টেক্সাসের মতো রাজনৈতিকভাবে সমালোচিত রাজ্যে শ্রমজীবী ​​ভোটারদের বন্ধ করতে পারে, যেখানে এই শিল্পের অনেক কর্মচারী ভিত্তিক রয়েছেন।

বিডেন প্রচারের পরে কী বলেছে?
এই বিতর্কের পরে ডেমোক্র্যাট-এর সহযোগীরা একটি বিবৃতি প্রকাশ করেছেন যে মিঃ বিডেন শিল্পকে পুরোপুরি নয়, জীবাশ্ম জ্বালানী সংস্থাগুলির জন্য করদাতাদের ভর্তুকি দেওয়ার পরিকল্পনা করেছিলেন।

টিভি দ্বন্দ্বের পরে মিঃ বিডেন নিজেই নিজের মন্তব্যটি স্পষ্ট করে দিয়ে বলেছিলেন যে ২০০০ সাল পর্যন্ত জীবাশ্ম জ্বালানী নির্মূল করা হবে না।

মিডিয়া ক্যাপশন কে সত্যিই মার্কিন নির্বাচন সিদ্ধান্ত?
শুক্রবার মার্কিন জর্জিয়ার রাজ্যে প্রচার প্রচারণার সময় তার সহ-রাষ্ট্রপতি পদে চলমান সহকর্মী কমলা হ্যারিস এই বিতর্কটি সমাধান করেছিলেন।

ক্যালিফোর্নিয়ার সিনেটর বলেছেন, “আসুন আমরা এ সম্পর্কে সত্যই পরিষ্কার হয়ে উঠি।” “জো বিডেন ফ্র্যাকিং নিষিদ্ধ করবেন না। তিনি তেলের ভর্তুকি নিয়ে কাজ করতে যাচ্ছেন।

“আপনি জানেন, রাষ্ট্রপতি সবকিছু প্রসঙ্গের বাইরে নিয়ে যেতে পছন্দ করেন।

চূড়ান্ত বিতর্ক ফ্যাক্ট-চেক করা
বিতর্ক থেকে কী গ্রহণযোগ্য
“তবে পরিষ্কার হয়ে যাক, জো যে বিষয়টির কথা বলছিলেন তা ছিল ভর্তুকি নিষিদ্ধ করা, তবে তিনি আমেরিকাতে ফ্র্যাকিং নিষিদ্ধ করবেন না।”

ফ্র্যাকিং তুরপুন সংস্থাগুলি তেল এবং গ্যাসের পৌঁছনোর শক্ত পৌঁছনোর অনুমতি দেয়।

মার্কিন যুক্তরাষ্ট্রে এটি দেশীয় তেল উত্পাদন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করেছে এবং গ্যাসের দামকে হ্রাস করেছে কিন্তু পরিবেশবিদদের উদ্বেগকে উত্সাহিত করেছে যারা জ্বালানী পুনর্নবীকরণযোগ্য উত্সগুলিতে ফোকাস করতে বিনিয়োগ চায়।

মার্কিন নির্বাচনের জন্য একটি সহজ গাইড
ডোনাল্ড ট্রাম্প কীভাবে নির্বাচন করছেন?
প্রেসিডেন্ট ট্রাম্পের মিত্ররা মিঃ বিডেনের ফ্র্যাকিংয়ের ইতি টানবে কিনা সে সম্পর্কে পূর্ববর্তী বিরোধী উত্তরগুলি পেয়ে তত্ক্ষণাত্ নতুন আক্রমণাত্মক বিজ্ঞাপনগুলি চালানো শুরু করেছে।

প্রচারের চক্রের আগে মিঃ বিডেন ভোটারদের কাছে পরামর্শ দিয়েছিলেন যে তিনি ফাটল বন্ধ করার পক্ষে ছিলেন, কিন্তু ডেমোক্র্যাটিক হোয়াইট হাউসের মনোনীত প্রার্থী হওয়ার পর থেকে তিনি বলেছিলেন যে তার নীতিটি আরও সীমাবদ্ধ – ফেডারাল জমিতে ইজারা বন্ধ করার জন্য।

লাইন
ট্রাম্প নতুন গোলাবারুদ পেলেন
অ্যান্থনি জুরচার, উত্তর আমেরিকার প্রতিবেদক বিশ্লেষণ বাক্স
বৃহস্পতিবার রাতের প্রেসিডেন্টের বিতর্ক থেকে ফ্লোরিডায় প্রথম প্রচারণার সূচনায় ডোনাল্ড ট্রাম্প তাঁর বক্তব্য জো বিডেনের “বড় ভুল” বলে তুলে ধরেছিলেন।

ডেমোক্র্যাটিক প্রার্থী প্রায় কোনও আলোচনা না করেই বিতর্ক তৈরি করেছিলেন, রাষ্ট্রপতি হেসেছিলেন, কিন্তু তখন তিনি বলেছিলেন যে তিনি তেল শিল্পকে সরিয়ে দিতে চান।

ট্রাম্প পেনসাকোলা জনতার উত্সাহকে বলেছিলেন, “আমি মনে করি যে সেগুলির সাথে সে পাঁচ বা ছয়টি রাজ্য হারিয়েছে।”

মিস্টার ট্রাম্প যে দেশগুলিকে সবচেয়ে বেশি জায়গা অর্জন করতে পারে বলে মনে করেন তিনি হলেন টেক্সাস এবং পেনসিলভেনিয়ার মতো জায়গাগুলি, যেখানে বড় পেট্রোকেমিক্যাল স্বার্থ রয়েছে, তবে তিনি বলেছিলেন যে ফ্লোরিডিয়ানদেরও তাদের যত্ন নেওয়া উচিত।

“আপনি নিজের পেট্রলটি 2 ডলার এবং একটি গ্যালন কম পছন্দ করেন?” সে বলেছিল.

যদিও মিস্টার বিডেন তর্ক-বিতর্কের পরে তার মন্তব্যগুলি দ্রুতই স্পষ্ট করে দিয়েছিলেন, তবে ২০১ সালে কয়লা বিদ্যুৎ থেকে দূরে সরে যাওয়ার বিষয়ে হিলারি ক্লিনটনের মন্তব্য যেমন করেছিলেন ততই প্রেসিডেন্ট এটিকে একটি প্রচার প্রচারণার বিষয় হিসাবে তুলতে দৃ determined়প্রতিজ্ঞ বলে মনে করছেন। ভিড়ের জন্য বাজানো ভিডিও ক্লিপগুলি দিয়ে সম্পূর্ণ, সামাজিক সুরক্ষায় ফ্র্যাকিং এবং হিমশীতল সম্পর্কিত অতীতের মন্তব্যগুলি।

এখন অবধি, মিঃ ট্রাম্প বিডনকে বিগত সম্ভাব্য বিতর্কিত মন্তব্যের জন্য একটি রাজনৈতিক মূল্য প্রদান করতে অক্ষম প্রমাণ করেছেন। বৃহস্পতিবার রাতে অবশ্য তিনি কিছু নতুন গোলাবারুদ পেয়েছিলেন।

লাইন
লিঙ্ক বক্স ব্যানার শীর্ষ
পরের মার্কিন রাষ্ট্রপতি কে হবেন? তুমি সিদ্ধান্ত নাও
কেন আমরা না পারে b b c সুঃ

Spread the love

Leave a Reply

Your email address will not be published.