Ultimate magazine theme for WordPress.

মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের অনেক জায়গায় নিশ্চিত করোনোভাইরাস সংক্রমণ শনিবার বেড়েছে

0 24

চিকাগো, ইলিনয়েস – মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের অনেক জায়গায় নিশ্চিত করোনোভাইরাস সংক্রমণ শনিবার বেড়েছে। কিছু ক্ষেত্রে, জোয়ারকে থামানোর চেষ্টা করার জন্য সরকার যে নিষেধাজ্ঞাগুলি রেখেছে, তাতে ক্ষোভও রয়েছে।

জন হপকিন্স ইউনিভার্সিটি জানিয়েছে, দেশজুড়ে প্রতিদিনের ৮৩,০০০ এরও বেশি সংক্রমণের রেকর্ডের একদিন পরই ওকলাহোমা, ইলিনয়, নিউ মেক্সিকো এবং মিশিগান এই দেশগুলির মধ্যে অন্তর্ভুক্ত ছিল।

মিশিগানের চিফ মেডিকেল এক্সিকিউটিভ ড। জোনিঘ খালদুন বলেছিলেন যে, জনগণ এটিকে গুরুত্বের সাথে গ্রহণ করে এখনের চেয়ে এখন আরও বেশি গুরুত্বপূর্ণ। তার রাজ্যের ৩৩৩৮ টি নতুন সিভিআইডি -১৯ টি পুরানো রেকর্ডে শীর্ষে রয়েছে ১,৩০০ এরও বেশি।

জার্মানি কর্তৃপক্ষ চলতি সপ্তাহান্তে একদিনের জন্য নতুন করোনাভাইরাস কেস রেকর্ড করেছে এবং স্পেন ও ইতালির নেতারা বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ১.১ মিলিয়ন শীর্ষে থাকা সত্ত্বেও কারফিউতে প্রকাশ্য ধাক্কা দেওয়ার মধ্যে কীভাবে পুনরুত্থানকারী ভাইরাস নিয়ন্ত্রণ করতে হবে তা নিয়ে বিতর্ক করেছেন।

ইতালিতে আধিকারিক মিলিয়ন ছাড়িয়ে গেছে বলে নিশ্চিত হওয়া মামলায় আধিকারিকরা শনিবার আঞ্চলিক কর্তৃপক্ষের সাথে ঝাঁপিয়ে পড়েছিল কী কী নতুন বিধিনিষেধ আরোপ করা যেতে পারে।

প্রিমিয়ার গিউসেপ্পে কন্টি জানিয়েছেন যে মহামারী শুরুর সময় তিনি যেমন করেছিলেন, তেমনই তিনি ইতালিটিকে আবারও গুরুতর লকডাউনের আওতায় রাখতে চান না। বিগত দিনগুলিতে, বেশ কয়েকজন গভর্নর তাদের অঞ্চলগুলিতে রাতারাতি কারফিউকে আদেশ দিয়েছিলেন যাতে লোকজন বার এবং অন্যান্য জায়গাগুলির বাইরে রাতে জমায়েত হতে বাধা দেয়।

এই জাতীয় একটি কার্ফিউ নেপলসে রাগকে জাগিয়ে তোলে, পুলিশের সাথে বিক্ষোভকারীদের দ্বারা সহিংস সংঘর্ষের সূত্রপাত করেছিল। ইতালীয় গণমাধ্যম জানিয়েছে যে প্রতিবাদকারীরা টিয়ার গ্যাস নিয়ে লড়াই করার সময় পুলিশকে লক্ষ্য করে পাথর, ভাঙ্গা সিরামিক টাইলস এবং ধোঁয়া বোমা নিক্ষেপ করেছিল। ইউরোপের অন্য কোথাও, পোল্যান্ডের ওয়ারসায় পুলিশ ভাইরাসের নতুন বিধিনিষেধের কারণে ক্ষুব্ধ বিক্ষোভকারীদের ছড়িয়ে দেওয়ার জন্য টিয়ার গ্যাস ও গোলমরিচ স্প্রে ব্যবহার করেছিল এবং লন্ডনের ট্রাফালগার স্কয়ারে লকডাউনবিরোধী বিক্ষোভকারীরা জড়ো হয়েছিল।

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী লুসিয়ানা ল্যামারগেস নেপলসের বিক্ষোভকে “অগ্রহণযোগ্য” বলে অভিহিত করেছিলেন এবং বলেছেন যে প্রসিকিউটররা তদন্ত করছেন।

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, শনিবার ইতালির এক দিনের নতুন কেস লোড সংক্রমণে প্রায় ২০,০০০ এর কাছাকাছি এসেছিল, যা শুক্রবারের তুলনায় কিছুটা বড় দৈনিক বৃদ্ধি পেয়েছে। দেশটির নিশ্চিত মৃত্যুর সংখ্যা, ব্রিটেনের পরে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ, আরও ১৫১ মৃত্যুর পরে বেড়ে ৩৭,২১০ এ দাঁড়িয়েছে।

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ রবিবার সকালে মাদ্রিদে নতুন জরুরি অবস্থা তৈরির লক্ষ্যে তাঁর মন্ত্রিসভার সাথে বৈঠকের পরিকল্পনা করেছেন, মহামারীটি শুরু হওয়ার পর থেকে দু’বার ব্যবহৃত কৌশল।

প্রথম মার্চ মাসে দেশজুড়ে কঠোর হোম কারাবাস, স্টোর বন্ধ এবং জাতীয় জনস্বাস্থ্য লড়াইয়ের জন্য বেসরকারী শিল্পে নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছিল। দ্বিতীয়টি দুই সপ্তাহ আগে কার্যকর হয়েছিল, মাদ্রিদ অঞ্চলে ট্রানজিট সীমাতে দৃষ্টি নিবদ্ধ করে।

জার্মানিতে, চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল নাগরিকদের তাদের সামাজিক যোগাযোগের সংখ্যা হ্রাস করার জন্য আবার অনুরোধ করেছেন, কারণ এই সংক্রমণের জন্য জাতি একটি নতুন উচ্চ উচ্চ রেকর্ড করেছে।

শনিবার প্রকাশিত ১৪,৭১৪ টি মামলায় শুক্রবার ও বৃহস্পতিবার উভয় ক্ষেত্রেই মামলা রয়েছে কারণ বৃহস্পতিবার দেশটির রোগ নিয়ন্ত্রণ সংস্থায় তিন ঘণ্টার ডেটা বিভ্রাটের কারণে। আরও yনত্রিশ জন মারা গিয়েছিলেন এবং সামগ্রিকভাবে মৃতের সংখ্যা ১০,০০০ ছাড়িয়েছে।

চ্যান্সেলর তার সাপ্তাহিক পডকাস্টে বলেছিলেন, “আমরা সবাই যদি (সামাজিক দূরত্বে) মেনে চলি তবে আমরা সকলে মিলে ভাইরাসের দ্বারা সৃষ্ট এই বিশাল চ্যালেঞ্জ থেকে বেঁচে থাকব।”

অন্যান্য ইউরোপীয় দেশগুলি তাদের নিজস্ব উত্থানের ক্ষেত্রে গণ্য করার আশায় নিষেধাজ্ঞাগুলি কঠোর করেছে।

 

স্লোভেনিয়া হোটেল, শপিংমল এবং অন্যান্য অপরিহার্য দোকানগুলি বন্ধ করে দিয়েছে, কারণ কর্তৃপক্ষ ক্ষুদ্র দেশে ২ মিলিয়ন লোকের মধ্যে প্রতিদিন নতুন সংক্রমণ এবং মৃত্যুর দু’টিই রেকর্ড উচ্চ পরিমাণে জানায়। গ্রীস একটি মুখোশের প্রয়োজনীয়তা এবং এথেন্স এবং অন্যান্য অঞ্চলে উচ্চ ঝুঁকি হিসাবে বিবেচিত অন্যান্য রাতের কারফিউ প্রকাশ করেছে।

কলম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রকের মতে, দক্ষিণ আমেরিকায় কলম্বিয়া শনিবার 1 মিলিয়ন কনফার্ম করোনাভাইরাস মামলায় পৌঁছানোর জন্য অষ্টম দেশে পরিণত হয়েছে। অন্য দু’জনের মধ্যে লাতিন আমেরিকাতেও রয়েছে: সোমবার আর্জেন্টিনা, এবং ব্রাজিল, যেখানে ৫ মিলিয়নেরও বেশি নিশ্চিত মামলা রয়েছে।

জন হপকিন্স প্রকাশিত COVID-19 ড্যাশবোর্ডের তথ্য অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে ভাইরাসটি প্রায় ২৪০,০০০ প্রাণ হারায়। ৯  জুলাই শুক্রবার প্রকাশিত মার্কিন যুক্তরাষ্ট্রে মোট কেসলোড ৮৩৭৫৭ ছিল, যা জুলাইয়ে reported ৭৭,৩৬২ টি মামলায় শীর্ষে ছিল।

বহু গ্রামীণ জনগোষ্ঠী এটিকে ঘৃণা করছে। টেনেসির কলম্বিয়ায়, মৌরি আঞ্চলিক মেডিকেল সেন্টার শুক্রবার বলেছে যে এটি নির্বাচনী অস্ত্রোপচার প্রক্রিয়া স্থগিত করছে যা সোমবার থেকে শুরু হয়ে দুই সপ্তাহের জন্য রাতভর অবস্থান করতে হবে। ডেইলি হেরাল্ড জানিয়েছে যে এটি ৫০ টি COVID-19 ইনপ্যাশেন্টদের চিকিত্সা করছে, যাদের মধ্যে ২০ জন মেডিকেল সেন্টারের ২৬ বিছানা বিশিষ্ট যত্ন ইউনিটে ছিল।

মাউরি আঞ্চলিকের চিফ মেডিকেল অফিসার মার্টিন চ্যানি বলেছিলেন যে ছোট ছোট হোম জমায়েতগুলি উদ্ভূত হুমকিতে পরিণত হয়েছে যার মাধ্যমে এই ছয়-কাউন্টি অঞ্চলে এই রোগ ছড়িয়ে পড়েছে মেডিকেল সেন্টারটি।

“আমাদের বাড়িতে, আমরা সকলেই আমাদের প্রহরীকে নীচে নামি,” চ্যানি বলেছিলেন। “আপনারা মনে করেন সামাজিকভাবে দূরত্ব না রাখাই নিরাপদ, এবং আপনি আপনার মুখোশগুলি সরিয়ে ফেলুন এটি খুব দ্রুত রোগ ছড়াচ্ছে voice of america

Leave A Reply

Your email address will not be published.