মুক্তারপুর নৌ পুলিশের আলোচিত ইনচার্জ কবির হোসেন খান বদলি

21

তুষার আহাম্মেদ: মুন্সীগঞ্জের মুক্তারপুর নৌ পুলিশ ফাড়ির আলোচিত ইনচার্জ কবির হোসেন খান বদলি হয়েছেন। তার স্থলাভিষিক্ত হবেন লুৎফর রহমান। অল্প কয়েকদিনের মধ্যেই মুক্তারপুর নৌ পুলিশ ফাড়িতে নতুন ইনচার্জ হিসেবে লুৎফর রহমান যোগ দিবেন।  নারায়ণগঞ্জ- মুন্সীগঞ্জ অঞ্চলের নৌ পুলিশের পুলিশ সুপার মিনা মাহমুদাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এই বদলি নৌ পুলিশের নিয়মিত কার্যক্রমের অংশ। এর পেছনে অন্য কোন কারন নেই।

মুক্তারপুর নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ কবির হোসেন খান তার সময়ে কারেন্ট জাল বিরোধী অভিযানের কারনে সবচেয়ে বেশি আলোচিত। তার সময়ে পঞ্চসারের শীর্ষ পর্যায়ের জনপ্রতিনিধি সহ রামপাল ইউনিয়ন ও মিরকাদিম পৌরসভার বিভিন্ন রাঘববোয়ালদের ফ্যাক্টরিতে অভিযান হয়। অভিযানে কয়েক হাজার কোটি টাকার অবৈধ কারেন্ট জাল উদ্ধার হয়। মামলার সংখ্যাও ৫ শতাধিক।

তবে এই অঞ্চলে কারেন্ট জাল উৎপাদন এখনো বন্ধ হয়নি। অন্যদিকে নির্দিষ্ট ফ্যাক্টরির বিরুদ্ধে অভিযান পরিচালনা করা ও পছন্দমত লোকদেরকে বিশেষ সুবিধা দেয়ার মত সমালোচনা আছে কবির হোসেন খানের ‍বিরুদ্ধে।

মুন্সীগঞ্জ জেলা মৎস্য অফিস বলছে, পুরো বাংলাদেশে যে পরিমাণ কারেন্ট জালের চাহিদা রয়েছে তার ৮০ ভাগ পূরণ করছে মুন্সিগঞ্জের কারেন্ট জাল ব্যবসায়ীরা। কারেন্ট জালের বিরুদ্ধে কোস্ট গার্ড, পুলিশ ও র‌্যাবের পাশাপাশি অভিযানের একটি বড় অংশ পরিচালনা করে থাকে নৌ পুলিশ।

আগামী বর্ষা মৌসুমের আগে মুন্সীগঞ্জের পঞ্চসার ইউনিয়ন সহ আশেপাশের কয়েকটি ইউনিয়নে প্রকাশ্যে চলছে কারেন্ট জাল উৎপাদন ও বিপনন। আইনশৃঙ্খলা বাহিনী এসব কারেন্ট জাল উৎপাদন ও আয়রনের ফ্যাক্টরিতে মাঝেমধ্যে অভিযান পরিচালনা করলেও এ নিয়ে নানা মহলের প্রশ্ন আছে।

Comments are closed.

%d bloggers like this: