মুন্সীগঞ্জের মোল্লাকান্দি এলাকার বিরোধ মিমাংসার লক্ষে জেলা পুলিশের সাথে মতবিনিময় সভা

আবু হানিফ রানা: মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে গত ইউপি নির্বাচনের পর থেকে সাবেক চেয়ারম্যান রিপন হোসেন ও বর্তমান চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থিত লোকদের মাঝে সহিংসতার সৃষ্ঠি হয় আর এই সহিংসতার জের ধরে প্রতিনিয়তই এলাকায় চলতে থাকে মারা মারি ,শুরু হয় অস্ত্রের ঝন ঝনানি,গুলাগুলি ,ককটেল বিস্ফোরন,খুন হয় একাধিক ব্যক্তি ,ককটেলের আঘাতে তিন নারীর চোখ হারায়,এমনকি নির্বাচনের পর এলাকা ছাড়া হয় অনেক গ্রামবাসি জেলা পুলিশের সহযোগিতায় গ্রামে ফিরে গ্রাম থেকে পালা আসা লোকজন, একাধিকবার পুলিশের সাথে ওয়াদাবদ্ধ হয় দু পক্ষের লোকজন তারা আর মারা মারি করবেনা বলে কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবার শুরু হয় মারামারি গুলা-গুলি ।

গত জানুয়ারী মাসে এই সংঘাতের জন্য একজনের প্রান হারালে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম মোল্লাকান্দি এলাকার সমস্যা সমাধানের জন্য অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান কে এই এলাকার নিরাপত্তার দ্বায়িত্ব দেন। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এসপি মহোদয়ের সহযোগিতায় তিনি এলাকার সাবেক চেয়ারম্যান রিপন হোসেন ও বর্তমান চেয়ারম্যান মহসিনা হক কল্পনাসহ তাদের লোকদের নিয়ে একাধিক মিটিং আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করার চেষ্টা করেন। কিন্তু দুপক্ষই কথা দিয়ে কথা না রেখে সংঘাতে জড়িয়ে পড়লে পরে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে ধরপাকড় শুরু করার পর মোল্লাকান্দি এলাকার বর্তমান চেয়ারম্যান মহসিনা হক কল্পনা ও সাবেক চেয়ারম্যান রিপন হোসেন তাদের লোকজনসহ পুলিশ সুপারের কাছে জানায় যে তারা আর বিরোধে যাবেনা এক হয়ে মিলেমিশে কাজ করবে। পরে ১৮ ই এপ্রিল বুধবার সকাল ১১ টার সময় মুন্সীগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে দীর্ঘদিনের বিরোধের মিমাংসার লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল খন্দকার আশফাকুজ্জামান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহআলম মল্লিক,মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসাইন,ওসি তদন্ত গাজী সালাউদ্দিন,ওসি অপারেশন জাহাঙ্গীর হোসেন,জাতীয় অনলাইন প্রেসক্লাব মুন্সীগঞ্জ সাধারন সম্পাদক ও আমার সংবাদের জেলা প্রতিনিধি আবু হানিফ রানা, মোল্লাকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহসিনা হক কল্পনা ও সাবেক চেয়ারম্যান রিপন হোসেনসহ তাদের লোকজন ।

মতবিনিময় সভায় উভয় পক্ষের লোকজনই স্থায়ীভাবে বিরোধ মিমাংসার প্রতিশ্রুতি দেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান কে এবং এলাকায় আনুষ্ঠানিকভাবে মিমাংসার দাবী জানালে মাননীয় পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম এর অনুমতিক্রমে আগামী ২৫ এপ্রিল বুধবার বিকালে মোল্লাকান্দি ইউনিয়নের চরডুমুরিয়া বাজারে কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে মতবিনিময় সভা করে সেখানে আনুষ্ঠানিকভাবে দু পক্ষকে এক করে দীর্ঘদিনের বিরোধের অবসান করার কথা দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান । পরে এলাকাবাসি জেলা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সহ সকলকে ধন্যবাদ জানায় শান্তির প্রয়াস পেয়ে। এভাবেই মুন্সীগঞ্জ জেলা পুলিশ প্রতিদিন সমস্যার সমাধানের মাধ্যমে মানুষকে ভালবাসা দিয়ে মুগ্ধ করে তুলছে। হাসি ফুটিয়ে তুলছে সাধারন মানুষের মুখে। আর এতে প্রমাণ করে যে পুলিশই জনতা জনতাই পুলিশ।
মুন্সিগঞ্জ ভয়েজ

Spread the love

Leave a Reply

Your email address will not be published.