মুন্সীগঞ্জের শিশু একাডেমির পিঠা উৎসব পালিত

93

কাজী বিপ্লব হাসান: মহান বিজয় দিবস উৎযাপন উপলক্ষে মুন্সিগঞ্জ শিশু একাডেমি আজ ২৪ ডিসেম্বর এক পিঠা উৎসব প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত পিঠা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা দেওয়ান হাফিজুর রহমান এর সভাপতিত্বে পিঠা উৎসবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরু, মুন্সিগঞ্জ পৌরসভার মহিলা কমিশনার নার্গিস আক্তার সহ শিশু একাডেমির শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা। জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির আয়োজনে উক্ত পিঠা উৎসবে মুন্সীগঞ্জ শিশু একাডেমির চিত্রাঙ্কন বিভাগ, শিশু বিকাশ কেন্দ্র ও প্রাক-প্রাথমিক বিদ্যালয় এবং বজ্রযোগিনী জে.কে উচ্চ বিদ্যালয়, ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স, নৃত্য সারথী শিল্পী গোষ্ঠী সহ ছয়টি দল অংশগ্রহন করে।
উক্ত প্রতিযোগিতায় ৩৩ রকম পিঠা তৈরী করে ১ম স্থান অধিকার করে নৃত্য সারথী শিল্পী গোষ্ঠী,যৌথ ভাবে ২য় স্থান করে বজ্রযোগিনী জে.কে উচ্চ বিদ্যালয় ও শিশু একাডেমির চিত্রাঙ্কন বিভাগ, যৌথ ভাবে ৩য় স্থান অধিকার করে ন্যাশনাল চিলড্রেন টার্স্ক ফোর্স ও শিশু একাডেমির প্রাক-প্রাথমিক বিদ্যালয়।
এছাড়া শিশু একাডেমির প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের ৬ জন শিশুকে মেধা যোগ্যতা হিসেবে পুরষ্কৃত করা হয়। জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার প্রধান অতিথি হিসেবে পুরষ্কৃতদের হাতে ক্রেষ্ট ও সার্টিফিকেট তুলে দেন। এরপর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা দেওয়ান হাফিজুর রহমান প্রধান অতিথির হাতে সম্মননা স্মারক প্রদান করেন।
পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Comments are closed.

%d bloggers like this: