মুন্সীগঞ্জের সাতানিখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল কমিটি গঠন নিয়ে সংঘর্ষ,১ জন আটক 

13

মুন্সীগঞ্জের সাতানিখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল কমিটি গঠন নিয়ে সংঘর্ষ,১ জন আটক

মোঃ আলী রুবেল- মুন্সীগঞ্জ সদর উপজেলার মহাকালী ইউনিয়নের দক্ষিণ কেওয়ার সাতানীখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা পরিষদের কমিটি গঠন নিয়ে দুই গ্রুপের সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। একাধিক সূত্র মতে জানা গেছে সভা চলাকালিন সময়ের মধ্যে বেপারী ও হালদার গ্রুপের মধ্যে এ সংঘর্ষেও ঘটনা ঘটে। এ সংঘর্ষে ২জন ব্যক্তি আহত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে বিদ্যালয় পরিচালনা পরিষদেও কমিটির সভায় দুই গ্রুপের লোকজনরা প্রথমে কথা কাটাকাটিতে লিপ্ত হয়। পরে এক পর্যায় হালদার গ্রুপের লোকজন বেপারী গ্রুপের লোকজনের উপর চড়াও হয়। আর তাতেই সংঘর্ষ বেঁধে যায়।

হালদার গ্রুপের আক্রমণে মো: তারা মিয়া বেপারী (৫০) ও মনির হোসেন সাগর বেপারী মারাত্মক আহত হন। আহত দু’জনকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভর্তি হওয়া মো: তারা মিয়া বেপারী বলেন, সকাল ১০টার দিকে বিদ্যালয় কমিটির সভা শুরু হয়। সেই সভায় এম.পি মহোদয় এর শিক্ষানুরাগী দু’জনের নাম ফারুক হোসেন বেপারী ও কলি আক্তারের নাম অনুমোদিত হয়। এ ঘটনায় হালদার গ্রপের লোকজন এ বিষয়টি মেনে না নিয়ে উচ্চ বাচ্য শুরু করে সভায়।

এক পর্যায় আক্রমণ করে বেপারী গ্রুপের লোকজনের ওপর। আর তাতেই সেখানে দু’জনকে আহত হয়। আহত তাঁরা মিয়া আরো বলেন, মজিবর মজি হাওলাদারের নির্দেশে আবুল হাওলাদারের দুই ছেলে সুজন ও রফিকুল ধারালো অস্ত্র দিয়ে আমাকে ও মনির হোসেন সাগরকে আঘাত করে আহত করে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: আবু বকর সিদ্দিক জানান, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। মামলা প্রক্রিয়াধীন চলছে এবং রাতুল নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, বিদ্যালয়ের জমি নিয়ে দীর্ঘ দিন বেপারী ও হালদার বংশের মধ্যে বিরোধের জের নিয়ে এ সংঘর্ষ হয়েছে।

Comments are closed.

%d bloggers like this: