রোনালদো চ্যাম্পিয়ন কিন্তু বিরক্তিকর প্রায় সময়

33

স্পোর্টস ডেস্ক  :   চলতি ইউরো কাপের গ্রুপপর্বের সর্বোচ্চ গোলদাতা পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। গ্রুপের তিন ম্যাচে তিনি করেছেন ৫টি গোল। প্রথম ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে করেছেন জোড়া গোল, শেষ ম্যাচে ফ্রান্সের বিপক্ষেও স্কোরশিটে নাম তুলেছেন দুইবার। মাঝে জার্মানির বিপক্ষে করেছেন ১টি গোল।

বলা চলে, রোনালদোর কাঁধে ভর করেই এবারের ইউরোর নকআউটের টিকিট পেয়েছে পর্তুগাল। তাকে একবাক্যে চ্যাম্পিয়ন খেলোয়াড় হিসেবে মেনে নিয়েছেন হাঙ্গেরির কোচ মার্কো রসি। তবে রোনালদোর গোল উদযাপন ঠিক মানতে পারছেন না রসি।

হাঙ্গেরির বিপক্ষে প্রথম ম্যাচে ৮৩ মিনিট পর্যন্ত কোনো গোল করতে পারেনি পর্তুগাল। শেষে গিয়ে আট মিনিটে ৩ গোল করে ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা। যেখানে দুইটিই ছিল রোনালদোর এবং যার একটি আবার ছিল পেনাল্টি থেকে। সেই পেনাল্টি গোলের পর রোনালদোর উদ্দাম উদযাপন মোটেও ভালো লাগেনি হাঙ্গেরি কোচের।

গ্যাজেট্টা ডেলো স্পোর্টকে দেয়া সাক্ষাৎকারে রসি বলেছেন, ‘সন্দেহ নেই, রোনালদো দুর্দান্ত চ্যাম্পিয়ন খেলোয়াড়। কিন্তু প্রায় সময়ই তাকে বিরক্তিকর মনে হয়। আমাদের বিপক্ষে পেনাল্টির পর যে উদযাপন সে করল, তাতে মনে হলো যেন ফাইনালে গোল করেছে। মানুষ কিন্তু এসবও খেয়াল করে।’

হাঙ্গেরি কোচ যাই বলুক না কেন, গ্রুপপর্বের তিন ম্যাচে ৫ গোল ও ১ এসিস্ট করে অন্তত ১৮টি রেকর্ডে নিজের নাম তুলেছেন রোনালদো। যার মধ্যে সবচেয়ে মাহাত্ম্যপূর্ণ হলো, শেষ ম্যাচে জোড়া গোলের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের তালিকায় যুগ্মভাবে শীর্ষে উঠে গেছেন তিনি।

ইরানের আলি দাই ও পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলসংখ্যা সমান ১০৯টি। নকআউট ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে একটি গোল করতে পারলেই আলি দাই-ইকে ছাড়িয়ে এককভাবে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন রোনালদো।

Comments are closed.

%d bloggers like this: