শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে কমছে যাত্রী চাপ, বেড়েছে গাড়ি

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে কমছে যাত্রী চাপ, বেড়েছে গাড়ি

16
তুষার আহাম্মেদ- চলমান লকডাউনে দক্ষিণাঞ্চলে প্রবেশদ্বার শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে গত তিন দিনের চেয়ে আজ সোমবার যাত্রী চাপ অনেকটাই কমেছে। সে সাথে বেড়েছে ঢাকা থেকে আগত যানবাহনের সংখ্যা। তবে বেলা বাড়ার সাথে সাথে যাত্রী চাপ বৃদ্ধির আশংকা করছে সংশ্লিষ্টরা। এদিকে বিগত দিনের চেয়ে ঘাট এলাকায় বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী সদস্য।

বিআইডাব্লিউটিসি ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানিয়েছেন, শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে বর্তমানে ১৩টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে প্রায় ২ শতাধিক গাড়ি। তিনি আরো জানিয়েছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপও বাড়তে পারে।

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাকির হোসেন জানান, বিগত দিনের চেয়ে আজ যানবাহনের সংখ্যা বেড়েছে। কমেছে যাত্রীদের চাপ। সকাল থেকেই ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে অপেক্ষায়মান রয়েছে প্রায় ২ শতাধিক গাড়ি।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব জানিয়েছে, শিমুলিয়া চৌরাস্তা থেকে ফেরিঘাট পর্যন্ত বেশ কিছু চেক পোস্ট রয়েছে। পল্টুনের দুটি চেক পোস্ট দেওয়া হয়েছে। যাতে গাড়িগুলো সারিবদ্ধভাবে ফেরিতে উঠতে পারে। ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা চেক রয়েছে। সেখান থেকে যাত্রী এবং গাড়িগুলো ফিরিয়ে দেওয়া হচ্ছে।

Comments are closed.

%d bloggers like this: