শ্রীনগরে সংস্কারের ৩ মাসেই রাস্তা বেহাল

শ্রীনগরে সংস্কারের ৩ মাসেই রাস্তা বেহাল

24
শ্রীনগরে সংস্কারের ৩ মাসেই রাস্তা বেহাল
সটাফ:- মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় একটি ইট সলিং রাস্তা সংস্কারের ৩ মাসের মধ্যে রাস্তার বেহাল দশা হয়েছে। এতে যানবাহন ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পরেছে রাস্তাটি। উপজেলার তন্তর ইউনিয়নের সিংপাড়া গ্রামের এবং কোলা উইনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যানকেন্দ্রের থেকে তন্তর ভূমি অফিস প্রর্যন্ত প্রায় ১ কি.মি. রাস্তায় নতুন করে ইটের সলিং করা হয়। মুন্সীগঞ্জ  জেলা পরিষদের   ২০১৯-২০২০ সালের অর্থ বছরের ৫ লক্ষ টাকা বরাদ্দে এই  কাজ হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নতুন নির্মাণ ইটের রাস্তাটি  বেশিরভাগ অংশ ভেঙ্গে পেশের পুকুরে চলে গেছে। রাস্তাটি পরিণতি হয়েছে একটি মরণ ফাঁদে। অটোরিকশা, মোটরসাইকেল, ভ্যানসহ যানবাহন চলাচলে রাস্তাটি বিপদজনক হয়ে উঠেছে।
স্থানীয়রা বলেন, নিম্নমানের ইট দিয়ে রাস্তাটির কাজ করা হয়েছে। নামে মাত্র গাইডওয়াল দিলেও সেখানে ভালো ভাবে মাটি দেওয়া হয়ন। কাজে দুর্নীতি ও গাফিলতির কারণে কয়েক মাসের মধ্যেই রাস্তার বেহাল দশা হয়েছে।
স্থানীয় বাসিন্দা বাবুল জানান,  সন্ধ্যা দিয়া, সিংপাড়া মুসল্লী পাড়ার প্রায় ৪ হাজার মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করে থাকে। রাস্তাতয় ইট বিছানো ৩ থেকে ৪ মাসের মাথায় এখন  ভেঙ্গে তা চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। তন্তর ইউনিয়নের গুরুত্বপূর্ণ তিনটি প্রতিষ্ঠান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ইউনিয়ন ভূমি অফিস ও পোস্ট অফিসে এই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়।
উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম বলেন, এ রাস্তার কাজটির কাজ করেছে রিয়াদ কন্টাকটার। পার্শ্ববর্তী বাড়ির মালিকেরা রাস্তার জায়গা দালল করে রাখার কারনে রাস্তাটি ভেঙে গিয়েছে। তাই বাধ্য হয়ে পুকুরে দিকে চেপে যেতে হয়। এখন তো বৃষ্টির মৌসুম বৃষ্টির পানিতে রাস্তাটি পুকুরে ভেঙে  পরেছে।

Comments are closed.

%d bloggers like this: