শ্রীনগর ইউনিয়নে বেহাল রাস্তায় ভোগান্তি

শ্রীনগর ইউনিয়নে বেহাল রাস্তায় ভোগান্তি

0
তুষার আহাম্মেদ- শ্রীনগর উপজেলার সদর ইউনিয়নের একটি সংযোগ রাস্তায় চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে। কাঁচা রাস্তাটি নির্মাণের কয়েক মাস পরেই ভেঙে ও দেবে গিয়ে যাতায়াতে দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী। শ্রীনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গোয়ালবাড়ি (বাড়লিবাগ) থেকে শ্রীনগর ইউনিয়ন পরিষদ সংলগ্ন পর্যন্ত প্রায় হাজার ফুট রাস্তার অর্ধেকটা ঢালাই ও বাকিটা কাঁচা। ওই এলাকার ধাইসার-শ্যামসিদ্ধি পাকা সড়কের সংযোগ রাস্তা এটি। কাঁচা রাস্তাটি দেবে ও ভেঙে গিয়ে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে।
দেখা গেছে, শ্যামসিদ্ধি সড়কের সংযোগ স্থল থেকে দক্ষিণ দিকে গোয়ালবাড়ি পর্যন্ত প্রায় ৫০০ ফুট কাঁচা রাস্তা বেহাল হয়ে পড়েছে। লক্ষ্য করা গেছে, এক পাশে পুকুর থাকার কারণে রাস্তার কাঁচা অংশের বিভিন্ন স্থানে দেবে যাওয়ার পাশাপাশি বড় ধরনের ফাঁটল দেখা দিয়েছে। এতে করে ওই এলাকার শ্যামসিদ্ধি, ঢাইসার, মুন্সীর হাঁটি পাকা সড়কে যাতায়াতকারীরা ভোগান্তির শিকার হচ্ছেন। কাঁচা রাস্তাটির বেহাল পরিস্থিতির কারণে প্রতিদিন শত শত পথচারী গোয়ালবাড়ির সামনে এসে বাধ্য হয়েই পায়ে হেঁটে যাতায়াত করতে হচ্ছে তাদের।
স্থানীয়রা জানায়, কয়েক মাস আগে রাস্তাটি নির্মাণ করা হয়। এক পাশে পুকুর থাকায় রাস্তার মাটি দেবে যাচ্ছে। এছাড়া বৃষ্টির ঢলের পানিতে রাস্তার অনেকাংশের মাটি সরে গেছে। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে যাতায়াতের সহজতম পথটি সংস্কার কাজে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন তারা।
এ ব্যাপারে শ্রীনগর (সদর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. মোখলেছুর রহমান জানান, বৃষ্টির ঢলে ও নির্মিত রাস্তার পাশে পুকুর থাকার কারণে মাটি ধ্বসে গেছে। বিষয়টি আমি অবগত আছি। খুব শীঘ্রই নতুন করে মাটি ফালানোর উদ্যোগ নেয়া হয়েছে। মাটি ভরাটের পরেই রাস্তাটি দ্রুত পাকা করণে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Comments are closed.

%d bloggers like this: