সদর উপজেলায় নিরাপদ অভিবাসন বিষয়াক জন সচেতনতা মূলক সেমিনার

মুন্সিগঞ্জ ভয়েজ: মুন্সিগঞ্জ সদর উপজেলায় নিরাপদ অভিবাসন বিষয়াক জন সচেতনতা মূলক পটগান এবং ভিডিও প্রদর্শণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  রোববার সকাল ১০.০০ টায় এ  সেমিনারটি সদর উপজেলার অডিটরিয়াম-এ অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় ইসডিও এর সমন্বয়কারী জনাব নূর মুহাম্মদ তুষারের সভাপতিত্বে ও মো: শহীদুল ইসলামের সঞ্চালনায় এ অআলোচনায় এক প্রান্তে নূর মোহাম্মদ তুষার- জেলা সমন্বকারীনুষ্ঠানের শুরু করা হয় ও সেমিনারে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ফরিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের জেমো-০১ মো: রফিকুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা অফিসার, পৌরসভার কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব , ইউপিসদস্যগণ এবং মসজিদের ইমাম ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

 

প্রধান অতিথির বক্তব্যে মো: ফরিদুল ইসলাম বলেন, সঠিক নিয়মে বিদেশ গমন করলে কখণই কোন সমস্যা সৃষ্টি হবে না। বিশেষ করে যারা নৌ বা জাহাজ পথে  অবৈধ ভাবে বিদেশ গমন করে থাকেন, তাদের কে এই পথ থেকে ফিরে আসা এবং  জীবন বলি দিয়ে এই পথে গমনের  থেকে বিরত থাকতে বলেন।

পুরস্কার বিতরণী

অনুষ্ঠানে বিভিন্ন গান ও পট গানের মাধ্যমে গনসচেতনাতামূলক বিষয়ে অবহিত করা হয়।

এবং দর্শকদের মধ্য থেকে এই বিষয়ে বিভিন্ন মত ও কুইজ শো এর ব্যবস্থা করা হয়েছে। পটগান শেষে দর্শক মন্ডলী আলোচ্য বিষয় সুস্পস্ট হয়ে গ্রাম গঞ্জের তৃণমূলের নিকট এই বিষয়ে খোলাখোলি আলোচনা করারও মত প্রদান করেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published.