সিরাজদিখানে পশুর হাটে স্বাস্থ্য বিধি উধাও

সিরাজদিখানে পশুর হাটে স্বাস্থ্য বিধি উধাও

9

তুষার আহাম্মেদ:  কোরবানির ঈদকে সামনে রেখে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় ৮টি পশুর হাট বসেছে। ইতোমধ্যে হাটগুলোতে ক্রেতা-বিক্রেতার আনাগোনা শুরু হয়েছে। রবিবার সরেজমিনে উপজেলার হাটগুলোতে ঘুরে দেখাযায় মানুষের গাদাগাদি, বয়স্ক ও শিশুদের হাটে না আসার পরামর্শ স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দিলে-ও হাটগুলোতে ছিলো শিশু ও বয়স্কদের ভীড়। অনেকের মুখে ছিলো না মাক্স্য , সামাজিক দূরত্ব সে তো কেবল কাগজে আর কলমে। তবে মানুষের ভির থাকলেও এখনো তেমন একটা বেচাকেনা শুরু হয়নি।

বিক্রেতারা বলছেন, এ বছর পশু পালনেঅধিক খরচ হলেও গত বছরের চেয়ে কম দাম চাওয়া হচ্ছে পশুর। এরপরও ক্রেতারা দাম শুনে চলে যাচ্ছেন। এতে দুশ্চিন্তায় রয়েছেন তারা। তবে আগামী কাল সোমবার থেকে বেচাকেনা শুরু হবে বলে অনেকেই ধরনা করছেন। এদিকে কুরবানীর হাট গুলোতে স্বাস্থ্য বিধি না থাকায় ঈদের পরে সিরাজদিখানে করোনা সংক্রামণ বাড়তে পারে বলে মনে করছেন সচেতন মহল। প্রত্যেকটি হাটে প্রাণী সম্পদ কার্যালয় থেকে প্রতিনিধি দল থাকার কথা থাকলেও তাদের তেমন একটা দেখা যায়নি।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ হাসান আলী জানান, এ বছর হাটে আমাদের কোনো টিম নেই,তবে হাট গুলোতে ইজারাদারদের কাছে আমাদের ফোন নাম্বার দেয়া আছে , যদি কোনো পশুর সমস্য দেয় সেক্ষেত্রে আমাদের ফোন দিয়ে জানালে আমাদের লোক যেয়ে চিকিৎসা দিয়ে আসবে।

Comments are closed.

%d bloggers like this: