Ultimate magazine theme for WordPress.

CPA মার্কেটিং কি?

0 30

মুন্সীগঞ্জ ভয়েস: CPA ( Cost Per Acquisition Or Cost Per Action ) একটি অ্যাডভারটাইজিং মেথড । CPA মার্কেটিং এ্যাফিলিয়েট প্রোগ্রামের একটি অংশ মাত্র । অনলাইনে আয়ের সহজ মাধ্যম গুলোর একটি CPA মার্কেটিং । অনেকেই আছেন CPA মার্কেটিং করতে পচ্ছন্দ করে কারন, সিপিএ মার্কেটিং এ এফিলিয়েট এর মত পোডাক্ট বিক্রি করতে হয় না। এফিলিয়েট এ যেমন আপনার এফিলিয়েট লিংক এর মাধ্যমে কেউ প্রবেশ করে যদি কোনো পণ্য ক্রয় করে কেবল তাহলেই আপনি কমিশন পাবেন। আর CPA মার্কেটিং এ আপনার লিংক এর মাধ্যমে কিছু ক্রয় করার প্রয়োজন হয় না। আপনার লিংক এ যদি কেউ প্রবেশ করে তাহলেই আপনি কমিশন পাবেন। এই কারনেই এফিলিয়েট মার্কেটিং এর থেকে CPA মার্কেটিং এর দিকে মানুষ বেশি যায়।
সহজ কথায়: আমার কোম্পানির প্রোডাক্ট বিক্রির জন্য আপনি কাস্টমার নিয়ে আসবেন। আপনার মাধ্যমে যতজন কাস্টমার আমি পাবো তার বিনিময়ে আপনাকে কমিশন দেওয়া হবে। সে কাস্টমার প্রোডাক্ট না কিনলেও আপনাকে কমিশন দেওয়া হবে।

কোন ব্যক্তি CPA মার্কেটিং করতে পারবে?
১। ইন্টারনেট সম্পর্কে যার নুন্যতম জ্ঞান রয়েছে
২। যিনি অনলাইন থেকে আয় করতে ইচ্ছুক
৩। যিনি কম্পিউটার এ ৩ থেকে ৪ ঘন্টা সময় দিতে পারবেন।

সিপিএ (CPA)মার্কেট থেকে পেমেন্ট কিভাবে পাওয়া যায় এবং সিপিএ (CPA)মার্কেটপ্লেস থেকে টাকা তুলার মাধ্যম কি?

বিভিন্ন মার্কেটে বিভিন্ন নিয়ম থাকে। কিছু মার্কেট ৩০দিনপর, ১৫দিন পর অথবা ৭দিনপর পেমেন্ট দিয়ে থাকে। সিপিএ (CPA) মার্কেট প্লেস গুলোতে সাধারনত তিন ধরনের পেমেন্ট মেথড থাকে তা হলো- Check, পেপাল PayPal/পাইনিয়ার Payoneer অথবা ব্যাংক ট্রান্সফার বা Electronic Funds Transfer(EFT)

CPA মার্কেটিং কি তা তো জানলেন এবার আসি CPA মার্কেটিং করতে কি কি প্রয়োজন?

(১) আপনার একটি কম্পিউটার অথবা ল্যাপটপ থাকতে হবে।
(২) মোবাইল দিয়ে সিপিএ মার্কেটিং কাজ করা যায়না ।
(৩) আপনার ইন্টারনেট কানেকশন থাকতে হবে, তাহলে পারে ব্রডব্যান্ড আথবা মডেম ।

CPA মার্কেটিং এর কিছু শব্দ সম্পর্কে জানি
Advertiser: এটা হল সেই সাইট বা ব্যক্তি যারা CPA নেটওয়ার্ক এর মাধ্যমে প্রোডাক্ট বা সার্ভিসের বিজ্ঞাপণ দিয়ে থাকে। হতে পারে সে রিটেইলার, অনলাইন রিটেইলার অথবা মার্চেন্ট।
Publisher: এটা হল সেই ব্যাক্তি বা সাইট যারা কমিশনের জন্য কোন প্রোডাক্ট বা সার্ভিস প্রোমোট করে থাকে। সহজ কথায় এক্ষত্রে আপনি, আমিই সেই পাবলিশার।
PPL (Pay-Per-Lead): সহজ ভাষায় আপনাকে প্রতিটা লিড এর জন্য পে করা হবে।ধরুন- আপনি কোন এডভার্টাইজার এর প্রোডাক্টের বিজ্ঞাপণ করলেন অনলাইনে ১০০ জন CANADA এর নাগরিকের কাছে। পরবর্তিতে এর মধ্যে ধরি ১০ জন নাম ও ইমেল এড্রেস দিয়েএকটি ফর্ম পুরন করল। তার মানে আপনি ১০টি লিড পেয়ে গেলেন এবং আপনাকে এই ১০টিলিডের জন্য পে করা হবে।(এক্ষেত্রে প্রোডাক্ট বা সার্ভিস সেল করা আবশ্যিক নয়, শুধুমাত্র রেজিষ্টেশন নয় ফরম পুরনের জন্য আপনাকে পে করা হবে).PPL Offer গুলোতে সাধারনত $.50 থেকে শুরু করে $50 ডলার পর্যন্ত কমিশন দেওয়া হয়।
PPS (Pay-Per-Sell): অনলাইনে অনেক Website বা সার্ভিস রয়েছে যেখানে সাইনাপ করতে টাকা দিতে হয়, এধরনের অফারকে বলা হয় PPS Offer। এ ধরনের অফারে আপনার এফিলিয়েট লিংক থেকে কেও সাইনআপ করলে আপনাকে কমিশন দেওয়া হবে । PPS Offer গুলোতে সাধারনত $20 থেকে শুরু করে $250 ডলার পর্যন্ত কমিশন দেওয়া হয়।

আপনি যদি সিপিএ মার্কেটিং সমন্ধে জানেন তাহলে আজই কাজ শুরু করুন। অনলাইনে কোনো রকম জামেলা ছাড়াই কাজ করা যায়।

Leave A Reply

Your email address will not be published.